Advertisement
Balcony Decoration Ideas before puja

একঘেয়েমিতে স্বাদবদল, ফ্ল্যাটের বারান্দার ভোল পাল্টাতে রইল টিপস

আশ মিটিয়ে সাজানোর শখ পূরণে তাই একফালি জায়গাই সম্বল। বারান্দায় গাছ তো রাখবেনই, কিন্তু সঙ্গে একটু বসার জায়গা না হলে চলে? একটু বুদ্ধি খাটালেই কিন্তু সে ব্যবস্থা হতে পারে আপনার ফ্ল্যাটের এক চিলতে বারান্দায়।

পুজোয় ফ্ল্যাটের বারান্দার ভোল বদল

পুজোয় ফ্ল্যাটের বারান্দার ভোল বদল

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৯:২৯
Share: Save:

বেশির ভাগ বাড়িতেই এখন ছোট এক চিলতে বারান্দা। আগেকার মতো টানা লম্বা বারান্দা পাওয়া প্রায় দুষ্করই বলা চলে। আশ মিটিয়ে সাজানোর শখ পূরণে তাই একফালি জায়গাই সম্বল। বারান্দায় গাছ তো রাখবেনই, কিন্তু সঙ্গে একটু বসার জায়গা না হলে চলে? একটু বুদ্ধি খাটালেই কিন্তু সে ব্যবস্থা হতে পারে আপনার ফ্ল্যাটের এক চিলতে বারান্দায়। কী ভাবে করবেন সাজ বদল? জেনে নিন কিছু সহজ উপায়:

দেওয়ালে চোখ: বারান্দা ছোট হলে দেওয়ালগুলো ব্যবহার করুন। লাগাতে পারেন ছবি, আয়না বা ঘর সাজানোর টুকিটাকি। দেওয়াল জুড়ে কিছু লতানে বা ঝোপের মতো গাছও রাখতে পারেন। তা হলে বাগানের একটা আমেজ পাওয়া যাবে।

বসার ব্যবস্থা করুন: বারান্দায় বসে গল্প করতে বা চা-কফিতে চুমুক দিতে কার না ভাল লাগে। তাই একটা বসার ব্যবস্থা অবশ্যই করবেন। ছোট্ট টেবিল আর দুটো চেয়ার রাখতে পারেন। খুব ছোট জায়গা হলে ফোল্ডিং চেয়ার-টেবিল কিনুন।

গাছ লাগান: সবুজে মুড়ে দিন বারান্দার ধারগুলো। বেশি জায়গা না হলে নানা আকারের রং-বেরঙের ঝোলানো টব রাখতে পারেন।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Balcony interior
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE