Advertisement
Kali Puja

অনেক খরচের চাপে অন্দরসজ্জার বাজেট কম? জেনে নিন কম বাজেটে উৎসবের অন্দরসজ্জার সহজ টিপস

বাড়িতে অতিথিদের আপ্যায়ন করার জন্য ঘরটাকেও সমান ভাবে সাজিয়ে নিতে হবে যে! সেই পুরনো রং কিংবা রংচটা ঘর সাজানোর জিনিসই শুধু রেখে দিলে চলবে কেন!

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৯:০৬
Share: Save:

পুজোর মাসে বাড়ির সবার ও নিজের জন্য কেনাকাটা করতে করতেই খরচ হয়ে যায় কত টাকা! শেষমেশ খেয়াল হয়, বাড়িতে অতিথিদের আপ্যায়ন করার জন্য ঘরটাকেও সমান ভাবে সাজিয়ে নিতে হবে! সেই পুরনো রং কিংবা রংচটা ঘর সাজানোর জিনিসই শুধু রেখে দিলে চলবে কেন! তা হলে উপায়? উৎসবের মরসুমে শেষ মুহূর্তে কম খরচে অন্দরমহলকে অন্য রকম ভাবে সাজিয়ে তুলতে রইল কিছু নজরকাড়া টিপস।

Advertisement

নিজে হাতেই রংবাহারি-এখন বাজারে নানা ধরনের যন্ত্রপাতি এসেছে, যা দিয়ে খুব সহজে আপনি নিজের ঘর নিজেই রং করে ফেলতে পারবেন। যে কোনও হাল্কা শেড যেমন প্যাস্টেল হলুদ বা গোলাপি রঙ করে নিতে পারেন ঘরে। এতে ঘর উজ্জ্বল, বড় ও খোলামেলা দেখাবে, পাল্টে যাবে তার আমেজও।

আসবাবপত্রের ঠাঁই বদল-অপ্রয়োজনীয় জিনিস সরিয়ে দিয়ে ঘরের জায়গা বাড়িয়ে নিতে পারেন।সোফাসেট, বিছানা এবং বুকশেলফগুলিকে সরিয়ে এমন ভাবে রাখুন যাতে অল্প জায়গাতেই ধরে যায়, ঘরও সুন্দর দেখায়। কেবল আসবাব সরিয়েই ঘরকে দিতে পারেন নতুন চেহারা।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

পুরনো পেন্টিং নতুন ভাবে-পুরনো বিভিন্ন পেন্টিংকে কম খরচে নতুন ফ্রেমে বাঁধিয়ে নিন। সম্পূর্ণ নতুন লাগবে ঘরের সাজ। গড়িয়াহাট, নিউ মার্কেট চত্বরে অনেক শিল্পী ভাল পেন্টিং বিক্রি করেন, বড় শিল্পীদের তুলনায় অনেক কম খরচে ভাল পেন্টিং পেয়ে যেতে পারেন এইসব জায়গায়।

Advertisement

আলো আর আয়নার ব্যবহার-বসার ঘর, সিঁড়িঘরে মতো জায়গায় বিভিন্ন আকার ও ধরনের আয়না ব্যবহার করতে পারেন। ঘর অনেক বড় ও ছিমছাম সুন্দর দেখাবে। আর নানা রকম আলো ব্যবহার করে ঘরের বিভিন্ন জায়গাকে আরও উজ্জ্বল ও সুন্দর করে তুলুন।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.