Advertisement
Ganesh idol vastu home decor

ঘরের কোন কোণায় কোন গণেশ মূর্তি রাখলে ফিরবে ভাগ্য

সঠিক জায়গায় মূর্তি না রাখলে হতে পারে হিতে বিপরীত। জেনে নিন বাড়ির কোথায় গণেশের মূর্তি রাখলে ফিরতে পারে ভাগ্য।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৯:৩৯
Share: Save:

অর্থ ভাগ্য ক’দিন ধরেই একটু খারাপ যাচ্ছে। কী করবেন বুঝতে পারছেন না তাই তো? ঘরে এনে রাখতে পারেন একটি গণেশের মূর্তি। বাস্তু গণেশের মূর্তি ঘরে রাখলে আপনি উপকৃত হতে পারেন। তবে যেখানে সেখানে রাখলে হবে না কিন্তু। সঠিক জায়গায় মূর্তি না রাখলে হতে পারে হিতে বিপরীত। জেনে নিন বাড়ির কোথায় গণেশের মূর্তি রাখলে ফিরতে পারে ভাগ্য।

বাস্তুবিদদের মতে, ঘরের উত্তর, পশ্চিম এবং উত্তর-পূর্ব দিকে গণেশের মূর্তি রাখলে তা বেশ ফলদায়ক হতে পারে। তবে উত্তর দিকে মুখ করে গণেশের মূর্তি রাখলে সেটাই বেশি ভাল। বাড়ির মূল প্রবেশ দ্বারের দিকে মুখ করেও রাখতে পারেন গণেশের মূর্তি। তবে মনে রাখবেন দক্ষিণ দিকে মুখ করে কখনই গণেশ মূর্তি রাখবেন না। এতে কিন্তু বিপদ হতে পারে।

সাদা গণেশ

সাদা গণেশ

বাড়িতে সিঁড়ির নীচে, গাড়ি রাখার জায়গায় বা জামাকাপড় রাখার জায়গাতেও গণেশ মূর্তি রাখা উচিত নয়। বাড়ির কোনও ফাঁকা স্থানে গণেশ মুর্তি রাখতে বারণ করেন বাস্তুবিদরা। আবার সিঁড়ির নীচে থাকে অনেক নেতিবাচক শক্তি, তাই এখানে গণেশ মূর্তি না রাখা ভাল।

গণেশ বুদ্ধির প্রতীক তাই পড়ার টেবিলে রাখতে পারেন গণেশ মূর্তি, এতে পড়াশুনোয় মনোযোগ বাড়ে। বাথরুমের পাশে এই মূর্তি রাখা উচিত নয়।

কোথায় রাখবেন তো জানেন, কিন্তু কোন মূর্তি আনবেন ঘরে সেটা জানা আছে কি? সব ধরনের গণেশের মূর্তি কিন্তু ঘরে রাখার জন্য নয়। ভুল মূর্তি ঘরে আনলেও হতে পারে বিপদ।

বাস্তু মতে বসা গণেশ মূর্তি বাড়িতে রাখার জন্য বেশ ভাল। এই গণেশ মূর্তি বাড়িতে রাখলে পরিবারের মধ্যে সুস্থ সম্পর্ক বজায় থাকে। হেলান দেওয়া গণেশ মূর্তি শুভ বলে মনে করা হয়। আপনি যদি সম্পদ এবং সম্প্রীতি চান, তা হলে বাড়িতে আনতে পারেন সাদা গণেশের মূর্তি। গণেশকে ভোগে দিন তার প্রিয় মিষ্টি মোদক।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ganesh Idol Vastu Ganesh Pujo Home Décor Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE