Advertisement
Durga Puja 2023 Theme

জোনাকির আলোয় শান্তি খুঁজে পাওয়ার ডাক খিদিরপুরের এই পুজোয়!

গোপাল ডাক্তার রোড যুবক সংঘ, খিদিরপুরের হাতে গোনা কিছু সাবেকি পুজোগুলির মধ্যে একটি, এই বছর শুরু করেছে থিমের পুজো।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৯:০৯
Share: Save:

এই বছর ৮৬ তম বর্ষে পা! কলকাতার বুকে ব্যস্ততা মুখর খিদিরপুর অঞ্চলের এই পুজো এই বছর সাবেকিয়ানার আস্তানা ছেড়ে প্রথম পা বাড়িয়েছে থিম পুজোর দিকে। গোপাল ডাক্তার রোড যুবক সংঘ, খিদিরপুরের হাতে গোনা কিছু সাবেকি পুজোগুলির মধ্যে একটি। এই বছর শুরু করেছে তাঁদের নতুন যাত্রা। এ বারে তাঁদের প্যান্ডেলের ভাবনায় থাকছে চমক। ‘সহস্র আলোর গ্রন্থি’, তাঁদের থিমের নাম।

ক্লাবের সদস্য অরিন্দম আদক জানালেন, ‘এই বছর প্রথম আমরা থিম পুজো নিয়ে ভাবনা চিন্তা করেছি। আমাদের হয়তো খুব বড় বাজেটের পুজো নয়, নেহাতই ছোট মাপের পুজো, কিন্তু আমাদের ভাবনা ও আশা অনেক এই পুজো ঘিরে। ‘সহস্র আলোর গ্রন্থি’, এই থিমের মূল ভাবনা হল দিনের শেষে হাড় ভাঙা খাটুনি পেরিয়ে আসা মানুষ যেমন জোনাকির আলোয় একটু প্রশান্তি খুঁজে পায়, আমরাও দর্শনার্থীদের সেই শান্তি খুঁজে দেওয়ার চেষ্টা করেছি মাত্র।’’ এই বছরের পুজো পুরোটাই আলোকসজ্জার উপর নির্ভরশীল। তাই নানা ধরনের আলোর ব্যবহারে মন্ডপে তৈরি করা হয়েছে জোনাকি জ্বলা আবহ। সঙ্গে সাবেকি ও আধুনিক থিম পুজোর সঙ্গে সামঞ্জস্য রেখে দুইয়ের মিশেলে তৈরি হয়েছে প্রতিমা।

কী ভাবে যাবেন- খিদিরপুর বাস স্ট্যান্ডে নেমে, সোজা চলে যান বেরাপুকুর মোড়ে। সাংসদ অফিসের পাশেই পেয়ে যাবেন এই মণ্ডপ। ঠিকানা- ৫/১, গোপাল ডাক্তার রোড, খিদিরপুর, কলকাতা-২৩।

থিম- সহস্র আলোর গ্রন্থি

থিম শিল্পী- সাধন দেবনাথ

প্রতিমা শিল্পী- সুব্রত দেবনাথ

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Theme
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE