CO-POWERED BY
Back to
Advertisment

Durga Puja Safety: পুজোর আগে পার্লারে যাবেন? কয়েকটি বিষয়ে বিশেষ নজর দিন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ সেপ্টেম্বর ২০২১ ১২:৩৮

বিধিনিষেধ মেনে এখন অনেকেই যাচ্ছেন পার্লারে, আপনিই বা বাকি থাকেন কেন?

পুজো এগিয়ে আসছে। বাঙালির পুজোর সাজের পরিকল্পনা এ সময়ে থাকার কথা তুঙ্গে। কিন্তু অতিমারির জন্য তাতে খানিক ভাটা পড়েছে। নৈকট্য বা স্পর্শ এখন ভয়ের, বিপদের। মেলামেশাও করতে হচ্ছে খানিক সতর্কতা নিয়েই। আর পার্লার বা সাঁলোতে রূপ-পরিচর্যা অনেকটাই নির্ভরশীল স্পর্শের উপর। আতঙ্ক সেখানে আরও বেশি। তাই বলে কি থেমে থাকবে সাজসজ্জা? এতটা হতাশ হওয়ারও কারণ নেই। বিধিনিষেধ মেনে এখন অনেকেই যাচ্ছেন পার্লারে, আপনিই বা বাকি থাকেন কেন? জেনে নিন করোনা পরিস্থিতিতে পার্লার গেলে কোন কোন দিকে নজর রাখতে হবে।

১) মোবাইল-পার্সের মতোই বেরোনোর আগে নিশ্চিত করুন আপনি মাস্ক আর স্যানিটাইজার নিয়ে বেরোচ্ছেন। মাথায় রাখবেন, পার্লারে কখনওই খোলা যাবে না মাস্ক। ফেশিয়াল বা মুখের অন্য কোনও পরিচর্যার সময়ে যেন আশপাশের অন্যরা মাস্ক পরে থাকেন, তা নিশ্চিত করেই নিজের মাস্ক খুলবেন। ঘন ঘন খেয়াল করে স্যানিটাইজ করতে হবে হাত।

২) টিস্যু, ওয়াইপস, কটন বলের মতো জিনিস ব্যবহার করুন। পার্লারের তোয়ালে ব্যবহার করবেন না। এক বার ব্যবহার করে ফেলে দেওয়ার মতো জিনিসেই মুখ মুছতে হবে।

Advertisement

৩) সেই সমস্ত পার্লারে যেতে চেষ্টা করুন যেখানে কর্মীরা যথেষ্ট সাবধানতা অবলম্বন করছেন। যেমন গ্লাভস্‌, পিপিই কিট, মাস্ক ইত্যাদি ব্যবহার করা। কর্মীরা প্রতিষেধক নিয়েছেন কিনা, তা-ও সুনিশ্চিত করে তবে যান।

৪) নিজের সঙ্গে একটি তোয়ালে রাখুন। পার্লারের তোয়ালের বদলে নিজের তোয়ালে দিয়েই কাজ সারুন।

সেই সমস্ত পার্লারে যেতে চেষ্টা করুন যেখানে কর্মীরা যথেষ্ট সাবধানতা অবলম্বন করছেন।

সেই সমস্ত পার্লারে যেতে চেষ্টা করুন যেখানে কর্মীরা যথেষ্ট সাবধানতা অবলম্বন করছেন।


৫) বাড়ি ফিরে অবশ্যই একবার স্নান করে নিন।ছাড়া জামাকাপড়ও ধুয়ে নিতে হবে গরম জলে। সংক্রমণের আশঙ্কা এতে অনেকটাই কমবে।

৬) ব্যাগে নিয়ে যান ডিসইনফেকট্যান্ট। পার্লারে বসার আগে জায়গাটি স্প্রে করে নিন।

৮) চেষ্টা করুন কম জিনিস সঙ্গে নিয়ে যেতে। ব্যাগ নিলেও খেয়াল রাখুন যেন তা আয়তনে যথেষ্ট ছোট হয়।

৯) কিছু নির্ভরযোগ্য অ্যাপের সাহায্য নিয়ে বাড়িতেই পার্লারের কাজ করাতে পারে। প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরা আপনারই বাড়িতে বসে পেডিকিয়োর থেকে ফেশিয়াল, সব করে দিয়ে যেতে পারেন।

Advertisement