Advertisement
Safe Puja

Durga Puja Pandal Hopping: পুজোয় ঠাকুর দেখতে বেরোবেন? আগেই ব্যাগে কয়েকটি জিনিস রেখে দিন

অতিমারির সময়ে ঠাকুর দেখতে হলে কিছু নিয়ম মানতেই হবে।

ঠাকুর দেখতে যাওয়ার সময়ে কিছু জিনিস ব্যাগে রাখা অবশ্যই জরুরি।

ঠাকুর দেখতে যাওয়ার সময়ে কিছু জিনিস ব্যাগে রাখা অবশ্যই জরুরি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১৩:০৪
Share: Save:

পুজোর সময়ে বেরোনো মানেই আগে ব্যাগে থাকত টুকটাক সাজার জিনিস। মেকআপ একটু ঘেঁটে গেলে কম্প্যাক্টের পাফ বুলিয়ে নেওয়া, কিংবা চট করে স্প্রে করার জন্য ছোট পারফিউমের শিশি। এগুলি তো রাখেনই। কিন্তু করোনার সময়ে পরিস্থিতি বদলে গিয়েছে অনেক। তাই ঠাকুর দেখতে যাওয়ার সময়ে কিছু জিনিস ব্যাগে রাখা অবশ্যই জরুরি।

মাস্ক
মাস্ক পরে বেরোচ্ছেন, কিন্তু ব্যাগেও রেখে দিন ২টি অতিরিক্ত মাস্ক। নিজের মুখের মাস্কটি কোনও ভাবে ভিজে গেলে বা নষ্ট হয়ে গেলে ব্যাগে থাকা এই মাস্ক অনায়াসে ব্যবহার করতে পারবেন।

স্যানিটাইজার
রাস্তাঘাটে কিছু খাবেন? কিংবা মাস্কটা খুলবেন? হাত পরিষ্কার না থাকলে তো সম্ভব না। ব্যাগে স্যানিটাইজার রাখতে ভুলবেন না। ডিজইনফেক্ট্যান্ট টিস্যুও রাখতে পারেন, তা দিয়ে অপরিষ্কার হাত মুছে নেওয়া যাবে।

ব্যাগে স্যানিটাইজার রাখতে ভুলবেন না।

ব্যাগে স্যানিটাইজার রাখতে ভুলবেন না।

ওষুধ

অনেক ক্ষণ ধরে এক মণ্ডপ থেকে অন্য মণ্ডপে ঘুরে মাথা ধরে গেল? এরকম অনেকেরই হয়। তাই ব্যাগে রেখে দিন প্রয়োজনীয় কয়েকটি ওষুধ। বমিভাব, মাথা ধরার মতো সমস্যা যাতে আপনার পুজো পরিক্রমাকে বানচাল না করে।

ব্যান্ডেড

নতুন জুতো পরে ঘণ্টা খানেক হাঁটাহাঁটি করার পরই পায়ে ফোস্কা পড়ে গেল? ফোস্কা নিয়ে হাঁটাই তো মুশকিল! সমস্যা এড়াতে ব্যাগে কয়েকটি ব্যান্ডেড রেখে দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Safe Puja Durga Puja Pandal Hopping Durga Puja 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE