Advertisement
Durga Puja 2021

Pandal Hopping: ঠাকুর দেখতে যাবেন? সংক্রমণ এড়াতে কী কী করবেন

পুজো মানেই অন্যরকম আবেগ। কিন্তু অতিমারির সময়ে আবেগের বশে বিধিনিষেধ মানতে ভুলবেন না!

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১২:৪৩
Share: Save:

বছরের এই একটি উৎসবকে ঘিরেই বাঙালির যত আবেগ! খাওয়াদাওয়া, আড্ডা, পুজো পরিক্রমা, আরও কত কী! কিন্তু এই স্বাভাবিক আনন্দ অনেকটাই ম্লান করে দিয়েছে অতিমারি। তবুও পুজোর সময় মণ্ডপে মণ্ডপে ঠাকুর দেখার আনন্দের স্বাদ পেতে ইচ্ছে করে। তবে সে ক্ষেত্রে মেনে চলতে হবে কিছু সতর্কতা। কী কী সতর্কতা মানবেন?

১) ভিড়ে যাবেন না: প্রয়োজনে যে সময় ভিড় কম হয়, সেই সময় ঠাকুর দেখতে যান। ভোরের দিকে বিখ্যাত পুজোগুলি বেশ ফাঁকা থাকে, তখন সেই মণ্ডপগুলি ঘুরে নিন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) গায়ে গা ঘেঁষে দাঁড়াবেন না: মণ্ডপের মধ্যে শারীরিক দূরত্ববিধি মেনে চলুন। কারণ অতিমারিকে জব্দ করতে এই জিনিসটি অন্যতম অস্ত্র।

৩) মাস্ক খুলবেন না: সাজের সঙ্গে মানাচ্ছে না বলে, মাস্ক খুলে ঘুরে বেড়াবেন না। গত পুজোতে কিন্তু অনেকেরই মুখে মাস্ক দেখা যায়নি! তবে এ বার সতর্ক হন, সব সময় মাস্ক পরে থাকুন। মণ্ডপে ছবি তুলতে গিয়ে মাস্ক খুলে ফেলবেন না!

৪) ব্যাগে স্যানিটাইজার রাখুন: মাস্ক খোলার আগে ও পরে হাত স্যানিটাইজ করে নিন। প্রয়োজনে হাত মোছার জন্য ডিসইনফেক্ট টিস্যু রাখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE