Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

আওয়াজ নেই, কাঁপবেও না এই সব ওয়াশিং মেশিনে

স্বপন দাস
কলকাতা ৩০ সেপ্টেম্বর ২০১৯ ১৭:১৪

বর্তমান যুগে আমাদের সবার হাতেই সময় খুব কম। সেই কম সময়কে কী ভাবে ম্যানেজ করা যায়, সে দিকেই লক্ষ্য থাকে সব সময়। সেই কারণে আমরা আমাদের দৈনন্দিন জীবনে যে জিনিসই ব্যবহার করি না কেন, তাঁর পিছনে আধুনিকতার সঙ্গে সময় বাঁচানোর প্রযুক্তিকেও খুঁজি।

আজকের দিনে প্রতিটি পরিবারে একটা ওয়াশিং মেশিনের প্রয়োজনীয়তার কথা আর বুঝিয়ে বলার দরকার নেই। আমরা অনেকেই বাড়িতে সেমি অটোমেটিক, না হলে ফুল অটোমেটিক ওয়াশিং মেশিন ব্যবহার করি। কোনও মেশিনের ক্ষেত্রে সামনে খোলা জায়গা দিয়ে কাপড় দিতে হয়, তো কোনও মেশিনে উপর দিয়ে। এখন আবার ডিটারজেন্ট পাউডারের বদলে লিকুইড সাবানের ব্যবহার হচ্ছে। ফলে আমরা বেশ কিছুটা এগিয়ে গিয়েছি ইতিমধ্যেই। কিন্তু কিছুতেই মেনে নিতে পারছি না, বেশি বিদ্যুৎ খরচ, কাচার সময় মেশিনের ঝাঁকুনি আর আওয়াজ। ভেবে চলেছি, কোন সাবান কম ব্যবহারে বেশি জামাকাপড় একটু ভাল করে কাচতে পারব।

এ সব কথা মাথায় রেখে ফুল অটোমেটিক ওয়াশিং মেশিনে বেশ কিছু নতুন প্রযুক্তি যোগ করেছে প্রস্তুতকারক সংস্থাগুলি। ইনভার্টার টেকনোলজি যোগ হয়েছে ওয়াশিং মেশিনে। ফলে বিদ্যুৎ সাশ্রয়ের ক্ষেত্রে এসেছে এক যুগান্তকারী পরিবর্তন। এর সঙ্গে জুড়েছে ভিআরটি প্লাস (ভাইব্রেশন রিডাক্সন টেকনোলজি প্লাস) আর অ্যান্টি ভাইব্রেশন টেকনোলজি। এই প্রযুক্তি ব্যবহারের ফলে ওয়াশিং মেশিনে আর থাকছে না ঝাঁকুনি, কাঁপুনি আর আওয়াজ। একেবারে নিঃশব্দে কাজ করবে আপনার ওয়াশিং মেশিন। বেশ কিছু মেশিনে রয়েছে বাবল শক প্রযুক্তি। এর ফলে আপনার জামা কাপড়ে লুকিয়ে থাকা ময়লা আগের থেকে আরও বেশি পরিষ্কার হবে। এখন আবার বেশ কিছু মেশিনে গরম জলে কাচার সুবিধাও রয়েছে। সেই আগেকার দিনে নাছোড়বান্দা নোংরাকে দূর করার জন্য যে পদ্ধতি আমরা ব্যবহার করতাম, সেই রকম। এ বারের পুজোয় নিয়ে আসুন তেমনই এক ওয়াশিং মেশিন।

Advertisement



আরও পড়ুন: এই পুজোয় বাড়িতে আসুক আল্ট্রা হাই ডেফিনেশন টেলিভিশন সেট

স্যামসাং ৬.৫ কেজি ফুল অটোমেটিক:

ফ্রন্ট লোডিং এই ওয়াশিং মেশিনে রয়েছে ইনভার্টার টেকনোলজি সমেত আছে এমন একটি বিষয়, সামান্য ভোল্টেজের ওঠানামাতেও . যা কাজ করবে। সঙ্গে পাবেন ১০ বছর ওয়ারেন্টি।

আই এফ বি ৬.৫ কেজি:

ফুল অটোমেটিক টপ লোডিং এই ওয়াশিং মেশিনটির মধ্যে সব রকমের আধুনিক সুবিধা থাকার সঙ্গে আর একটি বিশেষ সুবিধা আছে। আপনার বাড়িতে যদি জলের প্রেসারের সমস্যা থাকে, তা হলেও ভাল কাজ করবে।

আরও পড়ুন: উৎসবের মরসুমে পকেটে রাখতে পারেন শাওমি-র ‘কে’ সিরিজের ফোন​

বস ৬ কেজি:

ফ্রন্ট লোডিং ফুল অটোমেটিক এই ওয়াশিং মেশিনটি একেবারে আপনার পকেটের সঙ্গে মানানসই। আর সব রকমের অত্যাধুনিক সুবিধাও আছে এই মেশিনটিতে। সবচেয়ে বড় কথা, এই মেশিনটিতে এমন একটি সুবিধা আছে, যেখানে আপনি সাবান ব্যবহারের ক্ষেত্রে পাবেন সাশ্রয়ের সুবিধা।

আরও পড়ুন

Advertisement