Advertisement
Durga Puja 2022

রেডিয়ো নেই, এফএমও ধরছে না! মহালয়ার ভোরে মহিষাসুরমর্দিনী শুনবেন কী করে?

যাঁদের বাড়িতে রেডিয়ো নেই, কিংবা এফ এম ধরছে না, তাঁরা স্মার্টফোনেই ডাউনলোড করতে পারেন ‘নিউজ অন এয়ার’ অ্যাপটি। ব্যস! মুশকিল আসান।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৩
Share: Save:

মহালয়ার ভোর মানেই রেডিয়োতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের মেঘমন্দ্র স্বরে- ‘আশ্বিনের শারদ প্রাতে বেজে উঠেছে আলোকমঞ্জির’। বাঙালি বাড়িতে রেডিয়োর ব্যবহার বছরের অন্য সময়ে না হলেও মহালয়ার দিনে হবেই। অতীতে রেডিয়ো ঘিরে বসে মহিষাসুরমর্দিনী শোনার সেই নস্ট্যালজিয়া এখন বদলে গিয়েছে মুঠোফোনের কল্যাণে। হাতের স্মার্টফোনেই দিব্যি মুশকিল আসান। ধরা যাক, বাড়িতে রেডিয়ো নেই। নেই স্মার্ট ফোনে রেডিয়ো চালানোর সুবিধাও। কিন্তু কাকভোরে বীরেন্দ্রকৃষ্ণের গলায় মহিষাসুরমর্দিনী না শুনলে মহালয়াই যে মাটি! অতএব? প্রসার ভারতীর ‘নিউজ অন এয়ার’ অ্যাপটি ডাউনলোড করে নিন নিজের স্মার্ট ফোনে। প্লে স্টোরে পেয়ে যাবেন অ্যাপটি। তার মধ্যেই উপরের দিকে ছোট একটি রেডিয়ো আইকন দেখতে পাবেন। তাতে ক্লিক করে পেয়ে যাবেন এফ এম রেনবো কলকাতা, এয়ার কলকাতা চ্যানেল। ব্যস! যে কোনও একটি চ্যানেলে চালিয়ে নিন ফোনে। মহালয়ার ভোরে দেবীর আগমনী নিমেষে ছড়িয়ে দেবে পুজোর আমেজ।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE