CO-POWERED BY
Back to
Advertisment

আপনার নম্বর কি কেউ ব্লক করে দিয়েছেন? জানবেন কী করে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ অক্টোবর ২০২১ ১৩:০৪

একাধিকবার ফোন করার পরও একই বার্তা শুনলে নিশ্চিত হবেন, সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন।

আপনার ফোন নম্বর কি কেউ ব্লক করে দিয়েছেন? মানে ‘ক’ ব্যক্তি কি আপনার নম্বরটা ব্লক করে দিয়েছেন? জরুরি প্রয়োজন তাঁকে বার বার ফোন করছেন, যোগাযোগ করতে পারছেন না।

আবার কোনও ব্যক্তির কাছে আপনার গুরুত্বপূর্ণ কিছু জিনিস আছে, বা আপনি কারও থেকে কিছু পান, কিন্তু ফোন করে যোগাযোগ করতে পারছেন না ৷ ফোন করলেই বলছে, হয় নম্বর ব্যস্ত আছে, না হলে পরিষেবা সীমার বাইরে৷

বার বার এমন ঘটতে থাকতে বিরক্তি আসবে স্বাভাবিক৷ কিন্তু, বুঝবেন কী করে আপনার নম্বর সংশ্লিষ্ট ব্যক্তি ব্লক করে দিয়েছেন?

Advertisement

খুব সহজ উত্তর হল, যত বারই ফোন করুন না কেন শুনবেন নম্বরটি ব্যস্ত আছে৷

পাশাপাশি জানবেন, নম্বর ব্লক থাকলে টেলিকম অপারেটর তরফ থেকে নির্দিষ্ট কোনও বার্তা শোনানো হয় না। আগে কখনও শোনেননি এমন কোনও বার্তা যদি শুনতে পান, তাহলে বুঝবেন আপনাকে সেই ব্যক্তি ব্লক করে থাকতে পারেন। আর দিনে একাধিকবার ফোন করার পরও একই বার্তা শুনলে নিশ্চিত হবেন, সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন।

কোনও ব্যক্তিকে ফোন করলে একবার রিং হওয়ার পরেই যদি তা ভয়েস মেলে চলে যায়, অথবা ফোন ব্যস্ত বলে, তাহলেও বুঝে নিতে হবে আপনাকে ব্লক করেছেন তিনি। প্রত্যেক বার ফোন করার পরে একই অভিজ্ঞতা হলে কার্যত নিশ্চিত হয়ে যাবেন।

কোনও ব্যক্তিকে ফোন করলে যদি সব সময় ব্যস্ত বলে, অথবা ব্যস্ত বলার পরই ফোন কেটে যায়, তাহলেও একই কারণ ঘটতে পারে। মনে রাখবেন, একবার ব্যস্ত বলার পর ফোন কেটে গেলেই এই সম্ভাবনা তীব্র হয়৷

Advertisement