CO-POWERED BY
Back to
Advertisment

স্যামসাং গ্যালাক্সির নতুন ৫জি মডেল! দাম কত হতে পারে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ অক্টোবর ২০২১ ১৪:১৪

খুব শীঘ্রই আসতে চলেছে স্যামসাং গ্যালাক্সির ‘এ১৩’ ৫জি মডেলটি।

ইতিমধ্যেই ‘এ’ সিরিজের গ্যালাক্সি এনে বাজার কাঁপাচ্ছে স্যামসাং। খুব শীঘ্রই আসতে চলেছে স্যামসাং গ্যালাক্সির ‘এ১৩’ ৫জি মডেলটি। সংস্থার তরফে জানানো হয়েছে, এই নতুন ফোনে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা থাকবে। তবে এটাও ঠিক, এই নতুন ফোন নিয়ে এখনই খোলাখুলি কিছু বলেছে না স্যামসাং। ফোনপ্রেমীদের মত, এই নতুন ফোন বাজারে এনে চমক দিতে চাইছে সংস্থাটি।

সংস্থার তরফে স্পষ্ট করে কিছু বলা না হলেও যে টুকু খবর, তাতে জানা গিয়েছে, ভারতীয় টাকায় ১৭ হাজারের সামান্য কিছু বেশি হতে পারে মুঠোফোনটির দাম। যদিও ঠিক কবে বাজারে আসবে এই ফোনটি, সে সম্পর্কে স্পষ্ট করে কিছু না বলার কারণে মুঠোফোনটি সম্পর্কে নিশ্চিত করে অনেক কিছুই বলা যাচ্ছে না। আশা করা হচ্ছে, সংস্থার তরফে খুব শীঘ্রই এ বিষয়ে জানানো হবে। শোনা যাচ্ছে, নভেম্বরের শেষে হয়তো ভারতের বাজারে মিলতে পারে ফোনটি।

এখনও পর্যন্ত স্যামসাং গ্যালাক্সির যতগুলো ৫জি ফোন বাজারে এসেছে, খুব সম্ভবত তার মধ্যে সবচেয়ে কম দাম হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি ‘এ১৩’ এই মডেলটির। এ ছাড়াও এই মুঠোফোনে থাকতে পারে ৫ হাজার এমএএইচ- এর ব্যাটারি। আরও জানা গিয়েছে, গত বছর যাত্রা শুরু করেছিল স্যামসাং গ্যালাক্সি ‘এ১২’ মডেলটি। খুব সহজেই বাজারে প্রভাব ফেলে গ্যালাক্সি ‘এ১২’। সাধারণ মানুষের পকেটে ঠাঁই পেয়েছিল এই মডেলটি। সূত্রের খবর, তার পরই এই গ্যালাক্সি ‘এ১৩ ৫জি’-র বাজারে আনার পরিকল্পনা করে সংস্থাটি।

Advertisement

প্রসঙ্গত, স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজে ইতিমধ্যেই যে সব ফোন বাজারে এনেছে, তার মধ্যে রয়েছে গ্যালাক্সি ‘এ১২’, গ্যালাক্সি ‘এ২২’, গ্যালাক্সি ‘এ৩২’ এবং গ্যালাক্সি ‘এ৭২’। এ বার সেই তালিকায় যুক্ত হতে চলেছে নতুন ফোন স্যামসাং গ্যালাক্সি ‘এ১৩’ ৫জি। সংস্থার তরফে জানানো হয়েছে, গ্যালাক্সি ‘এ১২’, গ্যালাক্সি ‘এ২২’, গ্যালাক্সি ‘এ৩২’ এবং গ্যালাক্সি ‘এ৭২’— এই চারটি ফোনেও রয়েছে ৫ হাজার এমএএইচ- এর ব্যাটারি। ব্যবহারকারীরা এই ব্যাটারি যথেষ্ট ‘ভাল’ বলায় নতুন মডেলেও সেটাই ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই বছরের শেষের দিকেই এই মডেল বাজারে চলে আসে কি না, সে দিকেই নজর মোবাইলপ্রেমীদের।

Advertisement