CO-POWERED BY
Back to
Advertisment

WhatsApp: হোয়াটসঅ্যাপে টাকা পাঠাতে চান? কী করবেন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ অক্টোবর ২০২১ ১৩:৫৪

কাউকে টাকা পাঠাতে কিংবা কেনাকাটা করতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারেন।

হোয়াটসঅ্যাপে ফোটো, ভিডিয়ো কিংবা ধ্বনি-বার্তার সঙ্গে এক ক্লিকেই টাকা পাঠাতে চান? পেটিএম, গুগল পে কিংবা ফোন পে নয়, আপনার ফোনের হোয়াটসঅ্যাপেই এই টাকা পাঠানোর সুবিধা রয়েছে। কাউকে টাকা পাঠাতে কিংবা কেনাকাটা করতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারেন। যাওয়ার প্রয়োজন নেই ব্যাঙ্কে। ঘুরতে হবে না মানি ব্যাগ নিয়েও।

টাকা লেনদেনের পরিষেবাটি তৈরি করা হয়েছে ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়ার অংশীদারিত্বে। আইসিআইসিআই, এইচডিএফসি, অ্যাক্সিস, জিয়ো পেমেন্টের মতো ১৬০টি প্রথম শ্রেণির ব্যাঙ্কের সঙ্গে অংশীদারিত্বেচলছে হোয়াটসঅ্যাপের এই পরিষেবা। ভারতের যে কোনও ব্যাঙ্কে অ্যাকাউন্ট ও ডেবিট কার্ড থাকলেই এই সুবিধা আপনি পাবেন। কেবলমাত্র হোয়াটসঅ্যাপ থেকে হোয়াটসঅ্যাপে টাকা লেনদেন করাই নয়, সমস্ত ইউনিফায়েড পেমেন্ট যুক্ত অ্যাপেও টাকা লেনদেন করা যাবে।

কী ভাবে এই সুবিধা পেতে পারেন?

Advertisement

প্রথমে হোয়াটসঅ্যাপের সেটিংস-এ যেতে হবে।সেখান থেকে পেমেন্টস। অ্যাড পেমেন্ট নির্বাচন করে আপনার ব্যাঙ্ক চিহ্নিত করুন। তার পর ফোন নম্বর যাচাই করুন। এর পরই ওই নম্বরে পাবেন যাচাই এসএমএস।

টাকা পাঠাবেন কী করে?

হোয়াটসঅ্যাপের চ্যাটে গিয়ে অ্যাটাচমেন্ট আইকন চেপে ধরুন। পরে পেমেন্ট অপশনে গিয়ে আপনার প্রয়োজনীয় অর্থ টাইপ করুন। তার পর এন্টার দিন। পরে ইউপিআই নম্বর দিয়ে টাকা পাঠিয়ে দিন।

ভারতে খুব কম করে ৪০কোটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী রয়েছেন। এ দেশে হোয়াটসঅ্যাপ রয়েছে বছর সাতেক। কিন্তু, এত দিন দেশের মানুষ এই সুবিধা পেতেন না। সংস্থার আশাটাকা পাঠানোর সুযোগ মেলায় হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা আরও বাড়বে।

Advertisement