Advertisement
laxmi puja

অক্সিজেনের সমস্যায় ভুগছেন? এই আংটি বলে দেবে শরীরে অক্সিজেনের পরিমাণ কত

ইনফ্রারেড এলইডি সেন্সর কাজে লাগিয়ে এই আংটি আপনার রক্তে অক্সিজেনের মাত্রাও নির্ধারণ করতে পারে।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৮:১১
Share: Save:

এই উৎসবের মরসুমে আপনার ফ্যাশন হোক স্বাস্থ্যকর। হ্যাঁ ঠিকই শুনেছেন, এ বার কিন্তু আপনার সাজেও থাকতে পারে ফিটনেস ট্র্যাকার। তবে তা কিন্তু কোনও ফিটনেস ব্যান্ড পরে নয়। আপনার পোশাকের সঙ্গে মানানসই আংটিতেই থাকতে পারে এই ফিটনেস ট্র্যাকার।

অউরা নিয়ে এসেছে তাদের স্মার্ট আংটি। এই আংটি দেখতে যেমন সুন্দর, তেমনই খেয়াল রাখবে আপনার শরীরের দিকে। সংস্থার দাবি, এই আংটি অন্যান্য ফিটনেস ব্যান্ডের থেকে বেশি উপযোগী। এই স্মার্ট আংটি শরীরে অক্সিজেনের মাত্রা নির্ধারণ করতে সক্ষম। সম্প্রতি বাজারে এসেছে এই আংটির তৃতীয় প্রজন্ম। যাতে আছে আরও উন্নতমানের টেকনোলজি। আসুন দেখে নেওয়া যাক কী আছে এই অউরা জেনারেশন ৩ আংটিতে।

এই আংটিতে রয়েছে তিন ধরনের ট্র্যাকার- ইনফ্রারেড এলইডি সেন্সর, টেম্পারেচর সেন্সর ও ফিঙ্গার ডিটেকশন সেন্সর। যা আপনার শরীরের গতিবিধি পর্যবেক্ষণ করে। মানুষের স্বাস্থ্যের অনেকটাই বোঝা যায় শরীরের তাপমাত্রা থেকে। আর সেই তাপমাত্রাই নিয়মিত পরীক্ষা করে এই আংটি শারীরিক গতিবিধির উপর নজর রাখে। এমনকি এই আংটি আপনার শরীরের তাপমাত্রার ধরনও বুঝতে সক্ষম।

ইনফ্রারেড এলইডি সেন্সর কাজে লাগিয়ে এই আংটি আপনার রক্তে অক্সিজেনের মাত্রাও নির্ধারণ করতে পারে। অন্যান্য ফিটনেস ব্যান্ডের মতোই এই ব্যান্ড আপনার হৃদস্পন্দনের দিকেও খেয়াল রাখে। এমনকি শরীরের তাপমাত্রা ও হৃদস্পন্দন নজরে রেখে বলে দিতে পারে আপনার শরীর খারাপ কি না।আপনি রোজ কত ক্ষণ ঘুমোন, তা-ও মেপে রাখে এই যন্ত্র। এবং বলতে পারে তাতে আপনার শরীরের পর্যাপ্ত বিশ্রাম হচ্ছে কি না। এই আংটির দাম প্রায় ২৯৯ মার্কিন ডলার।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE