Advertisement
Kolkata-Sikkim Flight Service

মাত্র দেড় ঘণ্টায় কলকাতা থেকে সিকিম! কোন পথে?

১৫ সেপ্টেম্বর থেকে থেকে আবার চালু হচ্ছে কলকাতা –পাকিয়ং বিমান পরিষেবা।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩২
Share: Save:

পুজোর আগেই সুখবর ভ্রমণ প্রেমীদের জন্য। পুজো মানেই ঘুরতে যাওয়া। আর বাঙালির বেড়াতে যাওয়ার তালিকায় সিকিমের নাম থাকবে না তা আবার হয় নাকি। বিশেষ করে পুজোয় সময় তো সিকিম ঘুরতে যাওয়ার জন্য বেশ উপযোগী। তবে সমস্যা অন্য জায়গায়। হাতে ক’টা মাত্র দিন থাকলে যাতায়াতেই যদি চলে যায় অনেকটা সময়, তো চাপ। তাই অনেক সময় ইচ্ছা থাকলেও যাওয়া হয় না সিকিমে।

কিন্তু এখন আর সে চিন্তা নেই। পুজোর আগেই আবার চালু হতে চলেছে কলকাতা- পাকিয়ং বিমান পরিষেবা। চলতি বছরের ১৮ মার্চ থেকে ১৫ জুন অবধি বিমান চললেও তারপর বেশ কয়েকদিন বন্ধ ছিল এই বিমান বন্দর। কিন্ত এ বার পুজোর আগেই আবার চালু হতে চলেছে সেই পরিষেবা। ১৫ সেপ্টেম্বর থেকে আবার চালু হচ্ছে কলকাতা –পাকিয়ং বিমান পরিষেবা। শোনা গেল, যাত্রী সুরক্ষা বা নিরাপত্তা নিয়ে কিছু প্রশ্ন দেখা দেওয়াতেই এ ক’দিন এই বিমানের উড়ান বন্ধ রাখা ছিল।

তবে সেপ্টেম্বরেই কিন্তু কলকাতা থেকে সরাসরি বিমান পরিষেবা থাকছে না সিকিম অবধি। ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর অবধি বিমানে সিকিম যেতে হলে দিল্লি হয়ে যেতে হবে। কলকাতা বিমান বন্দর থেকে রাতে বিমান ছাড়বে রাজধানীর উদ্দেশ্যে। সেই বিমানই সকালে উড়ে যাবে সিকিম। ফেরার সময় সিকিম থেকে সরাসরি কলকাতায় আসবে বিমান। তবে ১৫ অক্টোবর থেকে সপ্তাহে ৭ দিন কলকাতা থেকে সিকিম অবধি সরাসরি বিমান পরিষেবা চালু হতে পারে। তখন সকাল ৮টা ২৫মিনিটে বিমান ছাড়বে সিকিমের উদ্দেশ্যে এবং পৌঁছবে সকাল ৯টা ৫৫মিনিটে।

শুধু কলকাতা নয়, বিমান চলবে দিল্লি থেকে পাকিয়ং পর্যন্তও। বিমান বন্দর পরিচালক রাজেন্দ্র গ্রোভার জানিয়েছেন, দিল্লি এবং পাকিয়ং-এর বিমান গুলি চলবে সপ্তাহে ৫ দিন। সোম এবং শুক্রবার দিল্লির বিমান বন্ধ থাকবে। কলকাতার থেকে পাকিয়ং-এর বিমান চলবে সপ্তাহে ৭ দিন। পাকিয়ং বিমান বন্দরের একমাত্র বিমান সংস্থা হল স্পাইসজেট। আপনিও যদি এ বারে পুজোয় সিকিম যাওয়ার জন্য ট্রেনের টিকিট না পেয়ে থাকেন, তা হলে ভেবে দেখতে পারেন এই বিকল্প পথের কথাও। এই বিমান বন্দর আবার চালু হওয়ায় পর্যটন এবং ব্যবসায়িক ক্ষেত্রেও আরও উন্নতি হবে বলে মনে করা হচ্ছে।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE