Advertisement
Durga Puja 2022

পুজোর সময় বেড়াতে যাবেন ভাবছেন? জেনে নিন আপনার বাজেট অনুযায়ী টিকিট বুকিংয়ের আদর্শ সময়

খুব বেশি খরচ করে সবসময় বেড়াতে যাওয়া হয়ে ওঠে না, সেই ক্ষেত্রে দেখে নিতে পারেন কোন কম খরচে টিকিট বুকিং করে দেশে বিদেশে বেড়াতে যাওয়ার প্ল্যানিং করতে পারেন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০৬:২৮
Share: Save:

অনেকেই পুজোর সময় বেড়াতে যাওয়ার প্ল্যানিং করেন, দেশে হোক বা বিদেশে। কিন্তু যেকোনো জায়গায় ঘুরতে যাওয়ার জন্য দরকার আগে থেকে টিকিট বুক করা ও সেই অনুযায়ী প্ল্যানিং করা। তবে পুজোর সময় এমনিতেই অনেক খরচ থাকে সংসারে, কেনাকাটা এবং অন্যান্য খাতে।

তাই খুব বেশি খরচ করে সবসময় বেড়াতে যাওয়া হয়ে ওঠে না, সেক্ষেত্রে দেখে নিতে পারেন কোন কম খরচে টিকিট বুকিং করে দেশে বিদেশে বেড়াতে যাওয়ার প্ল্যানিং করতে পারেন। এই প্রতিবেদনে আপনার জন্য রইল টিকিট কেটে কম খরচে ঘুরতে যাওয়ার আদর্শ সময়।

  • বেড়াতে যাওয়ার অনেক আগেই টিকিট কাটুন:

সাধারনত গন্তব্য ও সময় অনুযায়ী ফ্লাইটের টিকিটের দাম কমে বা বাড়ে। কিন্তু কম খরচে টিকিট বুক করার প্রথম পদক্ষেপই হল, আগে থেকে টিকিট বুক করে নেওা, যাতে শেষ মুহূর্তে বেশি দামে না কিনতে হয়।

  • দেশের মধ্যে ফ্লাইটের জন্য টিকিট বুকিংয়ের আদর্শ সময়:

পরিসংখ্যান বলছে দেশীয় ফ্লাইটের টিকিট কম খরচে পাওয়ার জন্য বেড়াতে যাওয়ার অন্তত ৬৪ দিন আগে থেকে বুক করতে হয়। এই দিনের সংখ্যাটি যদিও বছরের বিভিন্ন সময় ও গন্ত্যব্যের হিসেবে পালতে যায়। দেশের ভিতরে যেকোনো ফ্লাইটের টিকিট প্রাথমিকভাবে যদিও অনেক বেশি দামের হয়, কিন্তু ধীরে ধীরে পরের দিকে দাম কমতে থাকে। আর পরিসংখ্যান মত সেই টিকিটের নিম্নতম দামের অফারটি ৯৫-২১ দিনের মধ্যে কোন এক সময়ে পাওয়া জায়(তিন মাস থেকে তিন সপ্তাহের মধ্যে)। কারণ আবার টিকিটের দাম সেই বেড়াতে যাওয়ার দিনের সময় অনেকটাই বেশি থাকে।

  • বিদেশি ফ্লাইটের জন্য নিয়মিত চোখ থাকুক ওয়েবসাইটগুলিতে:

বিদেশি ফ্লাইট বুকিংয়ের জন্য বিভিন্ন সময়ে টিকিটের খোঁজ করতে পারেন। যেমন ক্যানাডাতে বেড়াতে গেলে সবথেকে কম খরচে টিকিট কাটার জন্য অন্তত দুমাস আগে খোঁজ করতে হয়। একিভাবে মেক্সিকো ও ক্যারিবিয়ানের দিকে বেড়াতে যেতে চাইলেও দুমাস আগে কিনে নিতে পারেন টিকিট। মধ্য আমেরিকার দিকে বেড়াতে গেলে যাওয়ার অন্তত তিন মাস আগে টিকিট কাটতে পারেন, আবার মধ্য-পূর্ব এশিয়ার কোথাও বেড়াতে গেলে অন্তত ৫মাস আগে টিকিট কেটে নিন।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের অংশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE