০৩ মে ২০২৪
Hero Super Splendor Xtec

হিরো মোটোকর্পের হাত ধরে নতুন অবতারে ১২৫ সিসির সুপার স্প্লেন্ডার এক্সটেক

হিরো স্প্লেন্ডার এক্সটেক

হিরো স্প্লেন্ডার এক্সটেক

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৭:৩২
Share: Save:

বিশ্বের বৃহত্তম মোটরসাইকেল ও স্কুটার নির্মাণকারী সংস্থা হিরো মোটোকর্প গ্রাহকদের জন্য নিয়ে এল সুপার স্প্লেন্ডার এক্সটেক স্টাইলিশ, এবং অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি এই বাইক নিঃসন্দেহে গ্রাহকদের মন জয় করতে চলেছে। বলা বাহুল্য, এই বাইক হিরোর জনপ্রিয় এক্সটেক পোর্টফোলিওকে আরও শক্তিশালী করেছে। ১২৫ সিসি বিভাগে এই বাইক বিল্পব আনতে চলেছে বলে মনে করছে সংস্থা।

বর্তমান সময়ে দাঁড়িয়ে, তরুণদের মধ্যে বাইক কেনার উৎসাহ বাড়ছে। এই প্রজন্ম এমন বাইক চায়, যা প্রযুক্তিগতভাবে উন্নত এবং একই সঙ্গে ভাল মাইলেজ দেয়। বাইক চালানোর সময় আরামের বিষয়টিও খোঁজেন বর্তমান ক্রেতারা। হিরোর এই নতুন বাইকটিতে রয়েছে সেই সব নজরকাড়া বৈশিষ্ট্য, যা এই প্রজন্মের প্রয়োজন। যেমন, স্টাইল, সুপার পাওয়ার, সুপার মাইলেজ এবং সুপার কমফোর্টে। সব মিলিয়ে স্প্লেন্ডারের এই নতুন সংস্করণটি হিরোর টেক-প্লে’কে এক ধাক্কায় অনেকটা উন্নত করে দিয়েছে।

সম্পূর্ণ নতুন এই সুপার স্প্লেন্ডার এক্সটেক (XTEC)-এ রয়েছে একাধিক নজরকাড়া বৈশিষ্ট্য। যেমন লো ফুয়েল ইন্ডিকেটর সহ ফুল ডিজিটাল স্পিডোমিটার, সার্ভিস রিমাইন্ডার এবং ম্যালফাংশন ইন্ডিকেটর। রয়েছে কল এবং এসএমএস সতর্কতা সহ ব্লুটুথ কানেক্টিভিটির সুবিধাও। পাশাপাশি, হাই ইনটেনসিটি পজিশন ল্যাম্প সহ অনন্যভাবে স্টাইল করা এলইডি হেডল্যাম্প এবং নতুন ডুয়াল টোন স্ট্রাইপ মোটরসাইকেলটির সামগ্রিক চেহারাকেও বদলে দিয়েছে। সংস্থার দাবি, এই বাইকটি প্রতি লিটারে ৬৮ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে পারে।

সুপার স্প্লেন্ডার এক্সটেক (XTEC)-এর মোট দু’টি ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে। দেশ জুড়ে হিরো মোটোকর্পের ডিলারশিপে পাওয়া যাচ্ছে এই বাইক। দাম, ৮৩,৩৬৮ টাকায় (ড্রাম ভেরিয়েন্ট)* এবং ৮৭,২৬৮ টাকায় (ডিস্ক ভেরিয়েন্ট)*

 নানা রঙে হিরো সুপার স্প্লেন্ডার এক্সটেক

নানা রঙে হিরো সুপার স্প্লেন্ডার এক্সটেক

এই বাইক প্রসঙ্গে কথা বলতে গিয়ে সংস্থার চিফ গ্রোথ অফিসার (সিজিও) রঞ্জীবজিৎ সিংহ বলেন, “হিরো মোটোকর্প তার মোটরসাইকেল এবং স্কুটারের পোর্টফোলিওতে অত্যাধুনিক, প্রযুক্তিগতভাবে উন্নত এক্সটেক (XTEC)পণ্যের সর্বোত্তম পরিসর নিয়ে এসেছে এবং দেশের বাইকপ্রেমীদের মধ্যে নিজের জন্য একটি স্বতন্ত্র জায়গা তৈরি করেছে৷ পাশাপাশি, এই বাইক লঞ্চের মাধ্যমে আমরা দেশে ১২৫ সিসি বিভাগে বাইকপ্রেমীদের অভিজ্ঞতাকে পুনরায় সংজ্ঞায়িত করার চেষ্টা করেছি। আমরা নিশ্চিত যে আইকনিক সুপার স্প্লেন্ডারের নতুন সংস্করণ আমাদের গ্রাহকদের মধ্যে আমাদের ক্রমবর্ধমান আবেদনকে আরও বাড়িয়ে তুলবে।”

সুপার স্প্লেন্ডার এক্সটেকের ইঞ্জিও যথেষ্ট শক্তিশালী। এতে ১২৫ সিসি বিএস-৬ ইঞ্জিন রয়েছে, যার পাওয়ার আউটপুট ৭৫০০ আরপিএম টর্কে ১০.৭ বিএইচপিএবং ৬০০০ আরপিএম টর্কে ১০.৬ এনএম।

গ্লস ব্ল্যাক, ক্যান্ডি ব্লেজিং রেড এবং ম্যাট অ্যাক্সিস গ্রে — এই তিনটি রঙে পাওয়া যাবে এই বাইক।

বাইক বিক্রির প্রসঙ্গে কথা বলতে গিয়ে নৈহাটির নীতেশ সিংহ জানান, “স্প্লেন্ডার পরিবারকে আরও শক্তিশালী করে তুলতে চলেছে এই বাইক। ইতিমধ্যেই প্রচুর গ্রাহক এই বাইক কেনার জন্য বুক করেছেন। আমার বিশ্বাস, এর আকর্ষণীয় বৈশিষ্ট্য, মাইলেজ, আরাম এবং নজরকাড়া রং আগামী সময়ে গ্রাহকদের মন জয় করবেই।”

হিরো সুপার স্প্লেন্ডার এক্সটেক সম্পর্কে বিশদে জানার জন্য আজই ভিজিট করুন হিরো মোটোকর্পের নিকটবর্তী শোরুমে।

*(এক্স-শোরুম, দিল্লি)

এই প্রতিবেদনটি ‘হিরো’র সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hero auto Automobile Hero Splendor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE