Advertisement
১৮ মে ২০২৪
IPL 2024

আইপিএলে আর একটি মাইলফলকের সামনে রোহিত, দরকার ৫৪ রান ও একটি শর্ত

আইপিএলে নতুন নজির গড়তে পারেন রোহিত। ব্যাটার হিসাবে মাইলফলক স্পর্শ করতে তাঁর প্রয়োজন আর ৫৪ রান। তবে একটি শর্ত রয়েছে ভারতীয় দলের অধিনায়কের সামনে।

Picture of Rohit Sharma

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ২০:৪২
Share: Save:

আইপিএলে আরও একটি মাইলফলকের সামনে রোহিত শর্মা। মাইলফলক স্পর্শ করার জন্য ভারতীয় দলের অধিনায়কের চাই আর ৫৪ রান। রয়েছে একটি শর্ত। এই রান তাঁকে করতে হবে শুধু কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে।

শুক্রবার মুম্বই ইন্ডিয়ান্স-কলকাতা নাইট রাইডার্স এ বারের আইপিএলে প্রথম বার মুখোমুখি হয়েছে। এই দুই দল দ্বিতীয় বার মুখোমুখি হবে আগামী ১১ মে ইডেন গার্ডেন্সে। আইপিএলে নতুন মাইলফলক স্পর্শ করার জন্য রোহিত পাচ্ছেন দু’টি ম্যাচ। আর ৫৪ রান করতে পারলে তিনি আইপিএলে কেকেআরের বিরুদ্ধে সব থেকে রান করার নজির গড়বেন। ভেঙে দেবেন ডেভিড ওয়ার্নারের নজির।

শুক্রবার মুম্বই-কলকাতা ম্যাচের আগে পর্যন্ত ওয়ার্নার ২৮টি ম্যাচ খেলে ১০৯৩ রান করেছেন কেকেআরের বিরুদ্ধে। দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত। তিনি ৩২টি ম্যাচে করেছেন ১০৪০ রান। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তিনি এখনও পর্যন্ত কেকেআরের বিরুদ্ধে ৩৪টি ম্যাচ খেলে ৯৬২ রান করেছেন। তালিকায় চতুর্থ স্থানে শিখর ধাওয়ান। পঞ্জাব কিংস অধিনায়ক ৩১টি ম্যাচ খেলে ৯০৭ রান করেছেন। পঞ্চম স্থানে রয়েছেন সুরেশ রায়না। তিনি ২৬টি ম্যাচ খেলে কেকেআরের বিরুদ্ধে করেছেন ৮২৯ রান।

শুক্রবারের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম একাদশে রাখা হয়নি রোহিতকে। তিনি সম্ভবত ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে শুধু ব্যাট করবেন। যে ভূমিকাতেই মাঠে নামুন, কেকেআরের বিরুদ্ধে দু’টি ম্যাচে ৫৪ রান করতে পারলেই আইপিএলে নতুন নজির গড়বেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Rohit Sharma Milestone KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE