ওই প্রতিবেদনে চিনের তরফে দাবি, দিল্লির এই পদক্ষেপের জবাব অনায়াসে দিতে পারে তারা। পাল্টা দেওয়াল তুলতে পারে সে দেশে ভারতীয় রফতানির সামনে। কিন্তু তাতে চিনের তেমন কিছু যায়-আসে না বলেই প্রতিবেদনটির দাবি।
সংবাদ সংস্থা
১৫ অগস্ট, ২০১৭
Jio
সংবাদ সংস্থা
জিও আবারও অভিনব অফার দেবে তাদের গ্রাহকদের। ডেটা কিংবা ভয়েস কল নয়। রিচার্জ করলেই মিলবে ক্যাশ ব্যাক অফার!
১৬ অগস্ট, ২০১৭
E transaction
গার্গী গুহঠাকুরতা
এই পরিস্থিতি থেকে তালিকার প্রথম দিকে ফেরা তাই তাৎপর্যপূর্ণ। যদিও অনেকে বলছেন, মোট ই-লেনদেনে প্রথম চার রাজ্যের তুলনায় এখনও অনেক পিছনে পশ্চিমবঙ্গ। আর মাথাপিছু হিসেবেও শুধু উত্তরপ্রদেশ ছাড়া বাকি পাঁচ রাজ্য তার অনেকখানি আগে।
১৫ অগস্ট, ২০১৭
Vegetables
সংবাদ সংস্থা
মার্চ থেকে কমার মুখ নিলেও জুলাইয়ে পাইকারি বা সার্বিক মূল্যবৃদ্ধির সরীসৃপ মাথা তোলার মূল কারণ খাদ্য সামগ্রী, বিশেষ করে আনাজপত্রের চড়া দাম। এর আগে মে ও জুনে খাদ্যপণ্যের দাম সরাসরি কমলেও জুলাইয়ে বেড়েছে ২.১৫ শতাংশ হারে।
১৫ অগস্ট, ২০১৭
Share Market
নিজস্ব সংবাদদাতা
বিশেষজ্ঞদের ধারণা, বাজারে শেয়ারের দামে যে-সংশোধন হওয়ার ছিল, তা হয়ে গিয়েছে। এ বার ফের শুরু হবে সূচকের দৌড়। এই ধারণা কতটা ঠিক, তার হদিশ পেতে অবশ্য বুধবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ, আজ মঙ্গলবার স্বাধীনতা দিবস উপলক্ষে বাজার বন্ধ থাকছে।
১৫ অগস্ট, ২০১৭
Market Survey
অমিতাভ গুহ সরকার
মার্কিন যুক্তরাষ্ট্রকে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র হানার হুমকি। উত্তর কোরিয়ার এই আস্ফালনকে একটি সাধারণ ঘটনা বলে উড়িয়ে দেয়নি বিশ্ব বাজার। এর ধাক্কা লেগেছে ভারতীয় বাজারেও।
১৪ অগস্ট, ২০১৭
Vijay Mallya
সংবাদ সংস্থা
ইউবিএলের দাবি, বাজারে কোনও নথিভুক্ত প্রতিষ্ঠানের পর্ষদে বা উচ্চ পদে মাল্য থাকতে পারবেন না বলে সেবি নির্দেশ দেওয়ার পরেই তাঁকে সংস্থা ছাড়তে বলা হয়েছে।
১৪ অগস্ট, ২০১৭
E-commerce
গার্গী গুহঠাকুরতা
নেট-বাজারে ক্রেতার হাতে পণ্য পৌঁছে দিতে হবে প্রত্যাশিত সময়সীমার মধ্যেই। পুজো, দীপাবলির মতো উৎসবই হোক, বা বার্ষিক ‘সেল’। অর্ডার জোগাতে চাই সঠিক ঠিকানায় জিনিস পৌঁছে দেওয়ার পরিকাঠামো।
১৪ অগস্ট, ২০১৭
phone call
নিজস্ব প্রতিবেদন
বর্তমানে কল কানেক্ট করার জন্য মোবাইল অপারেটরকে প্রতি মিনিটে ১৪ পয়সা করে দিতে হয় অন্য মোবাইল সংস্থাকে।
১৩ অগস্ট, ২০১৭
Petrol
দেবপ্রিয় সেনগুপ্ত
পেট্রোল, ডিজেলের দর রোজ ঘোষণার নিয়ম চালু হয়েছিল জুনের মাঝামাঝি। তার পর থেকে প্রতিদিন সাধারণত তা ওঠে-নামে মাত্র কয়েক পয়সা করে।
১৩ অগস্ট, ২০১৭
Arjun Ram Meghwal
নিজস্ব সংবাদদাতা
এই আইন সংশোধন করতে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। মেঘওয়াল জানান, এর অন্যতম উদ্দেশ্য ভারতে ব্যবসা করায় জটিলতা কমানো (ইজ অব ডুয়িং বিজনেস)।
১৩ অগস্ট, ২০১৭
Sanjeev Sanyal
নিজস্ব সংবাদদাতা
এ ভাবেই কখন মানুষের চোখের আড়ালে বদলে যায় গোটা নিয়ম। আর শব্দের মারপ্যাঁচে এই বিধি বদলের ফাঁক গলেই বিশেষ কোনও ব্যক্তি বা শিল্প সংস্থাকে সুবিধা পাইয়ে দেওয়া হয় বলে অভিযোগ ওঠে।
১৩ অগস্ট, ২০১৭
Narendra Modi
নিজস্ব সংবাদদাতা
বছর খানেক আগেও ক্রমাগত চোখ রাঙিয়ে গিয়েছে বেলাগাম মূল্যবৃদ্ধি। এখন দেখা যাচ্ছে যে, তা নিয়ন্ত্রণে। খুচরো মূল্যস্ফীতির হার থাকবে ৪ শতাংশের লক্ষ্যমাত্রার মধ্যেই। কিন্তু তাতেও স্বস্তির জো নেই। কারণ সমীক্ষায় আশঙ্কা, জিনিস-পত্রের দাম কমছে আসলে চাহিদা না-থাকার কারণেই।
১২ অগস্ট, ২০১৭
Income Tax
নিজস্ব সংবাদদাতা
বহু কর বিশেষজ্ঞের মতে, এঁরা আসলে নতুন করদাতা নন। গরিবদের জনধন অ্যাকাউন্টকে কাজে লাগিয়ে কালো টাকার পুরনো নোট জমা পড়েছে। এমন ভাবে, যাতে একটি অ্যাকাউন্টে আড়াই লক্ষের বেশি না যায়।
১২ অগস্ট, ২০১৭
Man
নিজস্ব সংবাদদাতা
এ দিকে, সেবির নির্দেশে বন্ধ হওয়া ৬টি সংস্থার শেয়ার লেনদেন ফের চালু করতে বলেছে আপিল আদালত (এসএটি)। সন্দেহজনক ভুয়ো সংস্থার তকমা দিয়ে ওই ৬টি-সহ ১৬২টি সংস্থার লেনদেন বন্ধের নির্দেশ দিয়েছিল সেবি।
১২ অগস্ট, ২০১৭
Reliance
সংবাদ সংস্থা
প্রিপেড গ্রাহকদের জন্য এ যাবত্ কালে অন্যতম আকর্ষণীয় অফার দিচ্ছে বলে দাবি করছে আরকম। কী সেই অফার? আরকম তাদের অফিসিয়াল টুইটার পেজে জানিয়েছে, এক জোড়া জুতোর দামের থেকেও সস্তা প্ল্যান নিয়ে আসছে রিলায়্যান্স মোবাইল।
১১ অগস্ট, ২০১৭
Share market
নিজস্ব প্রতিবেদন
তবে এই ধরনের সংস্থা হিসেবে সরকারের খাতায় নাম ওঠায় সেবি-র আপিল ট্রাইব্যুনালে আর্জি জানিয়েছিল বেশ কিছু সংস্থা। অভিযুক্ত ৩৩১টি সংস্থার তালিকায় থাকা ওই সব সংস্থার যুক্তি ছিল, তাদের ব্যবসা বৈধ।
১১ অগস্ট, ২০১৭
Flipkart
সংবাদ সংস্থা
আর এর হাত ধরেই সফ্‌টব্যাঙ্ক গোষ্ঠীর প্রযুক্তি ক্ষেত্রে লগ্নিকারী এই ফান্ড পরিণত হচ্ছে ভারতের ই-কমার্স সংস্থাটির অন্যতম বৃহৎ শেয়াহোল্ডারে।
১১ অগস্ট, ২০১৭
Bankling Bill
নিজস্ব সংবাদদাতা
রিজার্ভ ব্যাঙ্ককে এই ক্ষমতা দিতে আগেই ব্যাঙ্কিং নিয়ন্ত্রণ আইনে সংশোধন করে অধ্যাদেশ এনেছিল মোদী সরকার। লোকসভার পর এ বার রাজ্যসভায় সেই বিলটিই পাশ করিয়ে তাকে আইনের চেহারা দেওয়া হল।
১১ অগস্ট, ২০১৭
আরও খবর
সোনা ও রুপোর দর (টাকা)
পাকা সোনা (২৪ ক্যাঃ ১০ গ্রাম)
গহনার সোনা (২২ ক্যাঃ ১০ গ্রাম)
হলমার্ক সোনার গহনা (২২ক্যাঃ ১০গ্রাম)
রুপোর বাট (প্রতি কেজি)
খুচরো রুপো (প্রতি কেজি)
ডলার, পাউন্ড ও ইউরোর বিনিময় হার
ক্রয় মূল্য বিক্রয় মূল্য
১ ডলার ৬৩.২১ ৬৪.৮৮
১ পাউন্ড ৮২.০১ ৮৪.৮৩
১ ইউরো ৭৪.৪৩ ৭৭.০৫
শেয়ার-বাজার সূচক: মুম্বই
৩১৪৪৯.০৩ (২৩৫.৪৪) ১০০:১০১৬৭.১০ (১০৩.৯৪)
৯৭৯৪.১৫ (৮৩.৩৫)