যা কার্যকর হলে বন্ধ হতে পারে এইচ-১বি ভিসা থাকা কর্মীদের স্বামী বা স্ত্রীর সেখানে কাজের আইনি সুযোগ।
নিজস্ব প্রতিবেদন
২৫ এপ্রিল, ২০১৮
sushma Swaraj
সংবাদ সংস্থা 
বিশেষত দিল্লি যেখানে সোমবারই বলেছে, ইস্পাত-অ্যালুমিনিয়ামে চড়া শুল্ক থেকে আমেরিকা ভারতকে রেহাই না দিলে, তারা ডব্লিউটিও-র দ্বারস্থ হতে পারে।
২৫ এপ্রিল, ২০১৮
GST
জগন্নাথ চট্টোপাধ্যায় 
তেলঙ্গনা, মহারাষ্ট্র, কর্নাটক, গুজরাতের মতো রাজ্যকে এ বিষয়ে হারিয়ে দেওয়ার ঘটনা নিছক কাকতালীয় নয় বলেই দাবি করেছেন নবান্নের শীর্ষ কর্তারা। বরং কৃতিত্ব কর ফাঁকি ধরারই।
২৫ এপ্রিল, ২০১৮
sensex
নিজস্ব সংবাদদাতা
এই দুই বিষয়ে চোখ রেখে এগোচ্ছেন লগ্নিকারীরা। তাই তেল আমদানি খাতে খরচ বাড়ার মতো দুশ্চিন্তা কিছুটা হলেও এড়িয়ে যাওয়া গিয়েছে।
২৫ এপ্রিল, ২০১৮
TRAI
সংবাদ সংস্থা
আপাতত ট্রাইয়ের সেই সিদ্ধান্তে স্থগিতাদেশ দিল তাদের আপিল আদালত টিডিস্যাট।
২৫ এপ্রিল, ২০১৮
bus-4
সংবাদ সংস্থা
টিসিএসই প্রথম নয়। এর আগে প্রথম ভারতীয় সংস্থা হিসেবে ২০০৭ সালে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের দাম ১০,০০০ কোটি ডলার ছাড়িয়েছিল। কিন্তু এখন মুকেশ অম্বানীর সংস্থাটি রয়েছে দ্বিতীয় স্থানে, মোট দাম ১০ হাজার কোটি ডলারের অনেকটাই কম। তার পরে এই তালিকায় প্রথম পাঁচে রয়েছে এইচডিএফসি ব্যাঙ্ক, আইটিসি এবং হিন্দুস্তান ইউনিলিভার।
২৪ এপ্রিল, ২০১৮
bus-3
সংবাদ সংস্থা
এই দর কষাকষিতে যুক্ত কেন্দ্রের তিন কর্তা জানান, ভারত ছাড়ের জন্য ওয়াশিংটনের কাছে আবেদন জানিয়েছে। এখনও উত্তর আসেনি। তারা শুল্ক-সিদ্ধান্তে অটল থাকলে, ডব্লিউটিওর দরজায় কড়া নাড়া হতে পারে। এ নিয়ে মন্তব্যে রাজি হননি ইস্পাতমন্ত্রী চৌধুরী বীরেন্দ্র সিংহ। শুধু বলেছেন, ‘‘আবেদন এখন আমেরিকার টেবিলে। তারা বিষয়টি পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছে।’’
২৪ এপ্রিল, ২০১৮
bus-2
দেবপ্রিয় সেনগুপ্ত
মোবাইল ফোনের খারাপ পরিষেবার জন্য ক্ষুব্ধ গ্রাহকের কাঠগড়ায় টেলি সংস্থাগুলি। শিল্পের আবার পাল্টা দাবি, পরিকাঠামো গড়ার ছাড়পত্র পেতে দেরির হওয়াতেই ভুগছে পরিষেবা। জট কাটাতে তাই সংস্থাগুলি যাতে দ্রুত ছাড়পত্র পায় সে জন্য নতুন ব্যবস্থা গড়ছে রাজ্যের তথ্যপ্রযুক্তি ও বৈদ্যুতিন দফতর।
২৪ এপ্রিল, ২০১৮
bus-1
সংবাদ সংস্থা
এ নিয়ে নতুন করে কোনও বিবৃতি অর্থ মন্ত্রক দেয়নি। কিন্তু কেন্দ্র যে আপাতত শুল্ক কমানোর কথা ভাবছে না, তা বলেছেন ওই মন্ত্রকের কর্তারা।
২৪ এপ্রিল, ২০১৮
আরও খবর
সোনা ও রুপোর দর (টাকা)
পাকা সোনা (২৪ ক্যাঃ ১০ গ্রাম) ৩১,৬৯৫
গহনার সোনা (২২ ক্যাঃ ১০ গ্রাম) ৩০,০৭০
হলমার্ক সোনার গহনা (২২ক্যাঃ ১০গ্রাম) ৩০,৫২০
রুপোর বাট (প্রতি কেজি) ৩৯,৭০০
খুচরো রুপো (প্রতি কেজি) ৩৯,৮০০
ডলার, পাউন্ড ও ইউরোর বিনিময় হার
ক্রয় মূল্য বিক্রয় মূল্য
১ ডলার ৬৫.৬০ ৬৭.২৮
১ পাউন্ড ৯১.১৮ ৯৪.১৯
১ ইউরো ৭৯.৭০ ৮২.৪২
শেয়ার-বাজার সূচক: মুম্বই
সেনসেক্স: ৩৪৬১৬.৬৪ (১৬৫.৮৭) বিএসই ১০০: ১১০১৯.৪৫ (২৫.৪৪)
নিফ্টি: ১০৬১৪.৩৫ (২৯.৬৫)