Advertisement
০৭ মে ২০২৪

টুকরো খবর

পায়রা ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জখম হল এক কিশোর। রবিবার সকালে, সল্টলেকের জি সি ব্লকে। ওই কিশোরের বাড়ি সল্টলেকের ১২ নম্বর ট্যাঙ্কের কাছে। যদিও ওই ঘটনা সম্পর্কে স্থানীয় থানায় কিছু জানানো হয়নি বলে পুলিশ সূত্রে খবর। হাসপাতাল সূত্রে খবর, আহতের নাম সুরজিৎ সাহা (১১)।

শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৪ ০২:৩১
Share: Save:

পাখি ধরতে গিয়ে বিদ্যুৎস্পর্শে জখম

পায়রা ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জখম হল এক কিশোর। রবিবার সকালে, সল্টলেকের জি সি ব্লকে। ওই কিশোরের বাড়ি সল্টলেকের ১২ নম্বর ট্যাঙ্কের কাছে। যদিও ওই ঘটনা সম্পর্কে স্থানীয় থানায় কিছু জানানো হয়নি বলে পুলিশ সূত্রে খবর। হাসপাতাল সূত্রে খবর, আহতের নাম সুরজিৎ সাহা (১১)। স্থানীয় বাসিন্দারা জানান, এ দিন বেলা এগারোটা নাগাদ ব্লকের একটি বাড়ির ছাদে বসা পায়রা ধরতে যায় ওই কিশোর। পাইপ বেয়ে উপরে উঠে ছাদের কাছাকাছি গিয়ে পা হড়কে সে ওই বাড়ির কাছে বিদ্যুতের একটি ট্রান্সফর্মারের উপরে গিয়ে পড়ে। মূহূর্তেই সে ছিটকে রাস্তায় পড়ে যায়। পথচলতি মানুষ ও স্থানীয় বাসিন্দারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে ওই কিশোরকে উদ্ধার করে পিজি হাসপাতালে নিয়ে যান। বিধাননগর পুরসভার চেয়ারম্যান পারিষদ দেবাশিস জানা বলেন, “আশঙ্কাজনক অবস্থায় ওই কিশোরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওর চিকিৎসার দিকে আমরা নজর রাখছি।” হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই কিশোরের অবস্থা কিছুটা উন্নতি হলেও আশঙ্কা কাটেনি।

ল্যাপটপ চুরি, বমাল ধৃত ১

লক্ষাধিক টাকার সামগ্রী চুরির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম জয় পাত্র। পুলিশ জানায়, শুক্রবার গরফা থানার হালতুর একটি বাড়ি থেকে লক্ষাধিক টাকার ল্যাপটপ ও ডিভিডি চুরি যায়। পুলিশ জানতে পারে, স্থানীয় দুষ্কৃতী জয় ওই চুরিতে জড়িত। সে ওই জিনিসগুলি বিক্রির জন্য ঘুটিয়ারি শরিফে নিয়ে যায়। শনিবার সেখান থেকেই চুরি যাওয়া জিনিসপত্র-সহ জয়কে ধরে পুলিশ।

পড়ে মৃত প্রৌঢ়

আম পাড়তে গাছে উঠে পড়ে মারা গেলেন এক প্রৌঢ়। রবিবার দুপুরে গিরিশ পার্ক থানার বলরাম দে স্ট্রিটের ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃতের নাম টাপু দাস (৪৫)। বাড়ি ওই এলাকাতেই। পুলিশ সূত্রে খবর, গাছ থেকে আচমকাই পা পিছলে পড়ে গিয়ে মাথায় গুরুতর আঘাত পান ওই প্রৌঢ়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

অস্ত্র উদ্ধার

পরিত্যক্ত একটি ব্যাগ থেকে তাজা বোমা, গুলি-সহ ভোজালি উদ্ধার করল গরফা থানার পুলিশ। পুলিশ জানায়, শনিবার রাতে ঢাকুরিয়ার আর এন দাস রোড থেকে ওই পরিত্যক্ত ব্যাগটি উদ্ধার হয়। ব্যাগের ভিতর থেকে পাওয়া যায় ১২টি তাজা বোমা, এইট এম এম পিস্তলের ৫ রাউন্ড গুলি এবং একটি ভোজালি। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, নাশকতা ঘটনার জন্যই দুষ্কৃতীরা ব্যাগটি রেখে গিয়েছিল। অন্য দিকে, বেআইনি আগ্নেয়াস্ত্র-সহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। শনিবার সন্ধ্যায়, বালিগঞ্জের পাম অ্যাভিনিউ থেকে। ধৃতের নাম মহম্মদ আসফাক ওরফে বড়। তার বাড়ি আহিরীপুকুর সেকেন্ড লেনে। পুলিশ জানিয়েছে, এলাকায় নানা দুষ্কৃতীমূলক কাজের অভিযোগ রয়েছে আসফাকের নামে। তার কাছে একটি দেশি পিস্তল ও এক রাউন্ড গুলি মিলেছে।

জখম বাইক-আরোহী

গাড়ির ধাক্কায় গুরুতর আহত হলেন এক মোটরবাইক আরোহী। রবিবার, হেদুয়া মোড়ে। গৌতম দাস নামে ওই বাইক-আরোহী হাসপাতালে ভর্তি। গাড়ি-সহ চালক সঞ্জীব ভট্টাচার্যকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, সঞ্জীববাবু হেদুয়া মোড়ের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টো দিক থেকে আসা গৌতমবাবুর বাইকে ধাক্কা মারেন। ছিটকে পড়ে গৌতমবাবু রক্তবমি করতে থাকেন। পুলিশ তাঁকে হাসপাতালে ভর্তি করে। সঞ্জীববাবুর অভিযোগ, তিনি নিয়ম মেনেই গাড়ি চালাচ্ছিলেন। গৌতমবাবুই সিগন্যাল মানেনি। সিগন্যাল বন্ধ থাকা সত্ত্বেও তিনি আচমকা বাইক নিয়ে তাঁর গাড়ির সামনে চলে আসেন।

অল্প লইয়া...অনেক আশা জাগিয়েও শেষ পর্যন্ত মুখ ফেরাল স্বস্তির বৃষ্টি। সামান্য দু’চার
ফোঁটা পড়লেও রয়েই গেল তীব্র দহন। রবিবার সন্ধ্যায় ধর্মতলায় ছবিটি তুলেছেন বিশ্বনাথ বণিক।

মোক্ষম চালে কিস্তিমাত। গড়িয়াহাট মোড়ে। ছবি: সুদীপ আচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE