Advertisement
১৬ মে ২০২৪
Jobs in Purba Medinipur 2023

পূর্ব মেদিনীপুর জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কর্মখালি, নিয়োগ কোন কোন পদে?

নিযুক্তদের সর্বোচ্চ পারিশ্রমিকের পরিমাণ হতে পারে ৭০,০০০ টাকা প্রতি মাসে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৭:৫১
Share: Save:

রাজ্যে পূর্ব মেদিনীপুর জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে চিকিৎসক নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিভিন্ন স্বাস্থ্য প্রকল্পের জন্য একাধিক পদে নিয়োগ করা হবে কর্মীদের। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। সমস্ত পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর কর্মী নিয়োগ করা হবে।

নিয়োগ হবে বিভিন্ন বিভাগের স্পেশালিস্ট এবং মেডিক্যাল অফিসার পদে। স্পেশালিস্ট পদে কতজনকে নেওয়া হবে, তা বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাবে উল্লেখ করা হয়নি। অন্য দিকে, মেডিক্যাল অফিসারের শূন্যপদ রয়েছে ১২টি। স্পেশালিস্টদের যে বিভাগগুলি নিয়োগ করা হবে, সেগুলি হল— মেডিসিন, পেডিয়াট্রিক, অপথ্যালমোলজি এবং অবস্টেট্রিক্স অ্যান্ড গায়নোকলজি। মেডিক্যাল অফিসারদের বিভিন্ন প্রকল্পের অধীনে কাজ করতে হবে। সমস্ত পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬৭ বছরের মধ্যে। পদগুলিতে নিযুক্তদের প্রাথমিক ভাবে পরের বছরের ৩১ মার্চ পর্যন্ত কাজের মেয়াদ থাকবে। তবে তাঁদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ পরে বাড়ানো হতে পারে। পদগুলিতে নিযুক্তদের পারিশ্রমিক দেওয়া হবে প্রতি দিন বা মাসের হিসাবে। সে ক্ষেত্রে সর্বোচ্চ পারিশ্রমিকের পরিমাণ হবে ৭০,০০০ টাকা প্রতি মাসে।

প্রতি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার মাপকাঠিগুলি আলাদা, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগামী ৩০ এবং ৩১ অক্টোবর তমলুকে মুখ্য স্বাস্থ্য অধিকর্তার অফিসে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। দু’দিনই দুপুর ১২টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ইন্টারভিউ হবে। এর জন্য প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিজেদের সঙ্গে রাখতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য সংশ্লিষ্ট ওয়েবসাইটগুলিতে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE