Advertisement
১৮ মে ২০২৪
WB Govt Job 2024

একাধিক পুরসভায় ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের তরফে কর্মী নিয়োগ, বেতন কত?

বাঁকুড়া পুরসভা, ডায়মন্ড হারবার পুরসভা, দমদম পুরসভা-সহ রাজ্যের আরও কিছু পুরসভায় নিয়োগ করা হবে কর্মী।

ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন।

ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৮:৩৬
Share: Save:

রাজ্যের একাধিক পুরসভায় রয়েছে রয়েছে চাকরির সুযোগ। এই নিয়োগ করা হবে ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের তরফে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে কমিশনের ওয়েবসাইটে।

স্যানিটারি ইনস্পেক্টর পদে নিয়োগ করা হবে কর্মী। মোট শূন্যপদ রয়েছে ১৯টি। বাঁকুড়া পুরসভা, ডায়মন্ড হারবার পুরসভা, দমদম পুরসভা-সহ রাজ্যের আরও কিছু পুরসভায় নিয়োগ করা হবে কর্মী। প্রতি মাসে ২৮,৫০০ টাকা থেকে ৭৪,৫০০ টাকার মধ্যে বেতন হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, ‘স্যানিটারি ইনস্পেক্টরশিপ’-এর উপর ডিপ্লোমা বা সার্টিফিকেট কোর্স করা থাকতে হবে। প্রার্থীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে রেজিস্ট্রেশন করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৯ এপ্রিল ’২৪।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE