Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Don 3

দীর্ঘ টালবাহানার পর রণবীরকে নিয়েই শুরু হচ্ছে ‘ডন ৩’-এর যাত্রা! কবে থেকে শুটিং?

২০০৬ সালে মুক্তি পায় ‘ডন’। তার বছর পাঁচেক পর এসেছিল ‘ডন ২’। কিন্তু ফারহান আখতার পরিচালিত ‘ডন ৩’-এ নেই শাহরুখ খান। অভিনয় করছেন রণবীর সিংহ। কবে শুরু শুটিং?

Don 3: Details about shooting schedule for ranveer singh starrer revealed.

রণবীর সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০৬
Share: Save:

বলিউডে ‘ডন’ শব্দটা দেখলেই দর্শকের সামনে ভেসে ওঠে অমিতাভ বচ্চন এবং শাহরুখ খানের মুখ। কিন্তু সেই জুতোয় পা গলাবেন রণবীর সিংহ! সেটা কিছুতেই মেনে নিতে পারছিলেন না দর্শকদের একাংশ। তার জন্য রণবীরকে কম সমালোচনা শুনতে হয়নি। অভিনেতার দিকে ধেয়ে এসেছিল কটাক্ষ। রণবীর অবশ্য সে সবে কান দেননি। ‘ডন ৩’-এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। এই নিয়ে দীর্ঘ জলঘোলা, টালবাহানার পর এই সিনেমার শুটিং শুরু হচ্ছে অবশেষে। আগামী মাসে ‘ডন ৩’-এর পোস্ট প্রোডাকশনের কাজ শুরু হবে। সূত্রের খবর, এ বছরের অগস্ট মাস নাগাদ শুটিং শুরু হবে সিনেমার।

বলিউডের অন্যতম জনপ্রিয় ও সফল ফ্র্যাঞ্চাইজ়ি ‘ডন’। ১৯৭৮ সালে মুক্তি পাওয়া চন্দ্র বারোট পরিচালিত ও অমিতাভ বচ্চন অভিনীত ছবি থেকে অনুপ্রাণিত হয়ে ২০০৬ সালে ‘ডন’ বানিয়েছিলেন পরিচালক ফারহান আখতার। সাম্প্রতিকের ছাঁচে ফেলা চিত্রনাট্য অবলম্বনে তৈরি ছবি সাড়া জাগিয়েছিল দর্শকের মনে। অমিতাভের বৈগ্রহিক ছবির পরেও ‘ডন’ হিসাবে শাহরুখকে গ্রহণ করেছিলেন অনুরাগীরা। ‘ডন’-এর জনপ্রিয়তা ও সাফল্যে উৎসাহ পেয়ে বছর পাঁচেক পরে ২০১১ সালে ‘ডন ২’ বানান ফারহান।

ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবিতেও ফারহান ও শাহরুখের জুটি হিট। তার পর থেকেই ‘ডন ৩’ ছবির জন্য মুখিয়ে রয়েছেন দর্শক ও অনুরাগীরা। প্রায় এক যুগ পরে আলোচনা শুরু হয়েছে সেই ছবি নিয়ে। তবে এ বার আর ‘ডন’-এর চরিত্রে ফিরছেন না শাহরুখ। ‘ডন ৩’ ছবিতে তাঁর জুতোয় পা গলাচ্ছেন বলিউড অভিনেতা রণবীর সিংহ। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ‘ডন’ হিসাবে রণবীরের লুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE