Advertisement
০৭ মে ২০২৪
Saswata Chatterjee

Saswata Chatterjee: ‘ধাকড়’ এল আর গেল, আমি দেখার আগেই হল থেকে সরিয়ে দেওয়া হল ছবিটা: শাশ্বত

একা কঙ্গনা নন, ‘ধাকড়’ ব্যর্থ হওয়ার কারণ বুঝতে পারছেন না শাশ্বতও। তাঁর মতে, কোনও এক অজ্ঞাত কারণে ছবিটি প্রভাব ফেলেনি।

কঙ্গনার পর ছবি নিয়ে সংশয় প্রকাশ করলেন শাশ্বতও

কঙ্গনার পর ছবি নিয়ে সংশয় প্রকাশ করলেন শাশ্বতও

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ২০:২৭
Share: Save:

বহু দিন ধরে জাঁকজমকপূর্ণ প্রচার চালিয়েও ‘ধাকড়’ মুখ থুবড়ে পড়েছে। বিদ্রুপ, গঞ্জনা শুনেছেন কঙ্গনা রানাউত। এ বার মুখ খুললেন বাংলার অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ও। যিনি এই ছবিতে একটি ছোট চরিত্রে অভিনয় করেছেন। শাশ্বতর আক্ষেপ, প্রেক্ষাগৃহে ছবিটি এল এবং চলেও গেল। তাঁর দেখাই হল না। তবে তার মানেই কি ছবিটা খারাপ ছিল?

রজনীশ ঘাই পরিচালিত ‘ধাকড়’-এ কঙ্গনা, অর্জুন রামপাল এবং দিব্যা দত্তের সঙ্গী হয়েছিলেন শাশ্বত। এই ছবি ঘিরে কিছু প্রত্যাশা তাঁরও ছিল। কিন্তু বক্স অফিসে ছবিটির এমন ব্যর্থতার পর এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ‘‘হতে পারে দর্শক এর মর্ম বুঝতে পারেননি। স্পষ্টতই ছবিটা জনমানসে কোনও প্রভাব তৈরি করেনি। খারাপ লাগছে।’’ সেই সঙ্গে শাশ্বত এ-ও জানান, বড় বাজেটের ছবিটিতে অ্যাকশন থেকে শুরু করে আবহ সঙ্গীত, সব আয়োজনই ছিল আশানুরূপ। তবু তা যেন কেন এ ভাবে মুখ থুবড়ে পড়ল, তার কারণ খুঁজে পাচ্ছেন না কলাকুশলীরাও। শাশ্বতর কথায়, ‘‘আমি দেখার আগেই ছবিটা হল থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।’’

কিছু দিন আগে কঙ্গনা বলেছিলেন, ‘ধাকড়’-এর এই ব্যর্থতা নেতিবাচক প্রচার ও জনসংযোগের খামতির জেরে। প্রযোজক দীপক মুকুট বিনিয়োগকারীদের টাকা ফেরত দিতে নিজের অফিস বিক্রি করার খবর অস্বীকার করার পরে কঙ্গনা লেখেন, ‘দীপক অফিস বিক্রি করেননি। সমস্ত খরচও উঠে এসেছে। তার পরেও নেতিবাচক প্রচার থামার লক্ষণ নেই। যদি হিম্মত থাকে তো সামনে এসে সিনেমটা খারাপ বলুন।’

সমালোচনার জবাব দিতে ‘রাধে শ্যাম’, ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’, ‘যুগ যুগ জিয়ো’ এবং ‘৮৩’-র মতো ছবির উদাহরণ টেনেছিলেন বলিউডের ‘কুইন’। কঙ্গনা মনে করিয়ে দিয়েছিলেন, বক্স অফিসের নিরিখে এগুলোও ব্যর্থ ছবি। তবু তা নিয়ে তো এত শোরগোল, বিদ্রুপের তির ছোটেনি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saswata Chatterjee Dhakaad Kangna Ranaut flop
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE