Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Samantha Ruth Prabhu

লিভার নিয়ে ভুল তথ্য ছড়ানো বন্ধ করুন, অভিনেত্রী সামান্থার বিরুদ্ধে ক্ষুব্ধ চিকিৎসক

‘দ্য লিভার ডক’ নামের একটি প্রোফাইল থেকে একটি ভিডিয়োয় সামান্থারই শোয়ের একটি ক্লিপিং পোস্ট করা হয়েছে, ভিডিয়োর ক্যাপশনে লেখা লিভারকে পরিশ্রুত করার জন্য সামান্থা ভুল পরামর্শ দিচ্ছেন।

Actress Samantha Ruth Prabhu slammed for misleading fans on her health podcast

সামান্থাকে কেন অশিক্ষিত বললেন চিকিৎসক? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৩:০৯
Share: Save:

অভিনেত্রী সামান্থা রুথ প্রভু অনুরাগীদের মধ্যে স্বাস্থ্য নিয়ে ভুল তথ্যের প্রচার করছেন, এক্সের (সাবেক টুইটার) একটি পোস্টে এমনটাই অভিযোগ করলেন এক চিকিৎসক। অভিনেত্রীর টক শো তাঁর অনুরাগীদের মধ্যে বেশ জনপ্রিয়। সমাজমাধ্যমে অভিনেত্রীর প্রায় ৩ কোটি ৩০ লক্ষ অনুরাগী।

‘দ্য লিভার ডক’ নামের একটি প্রোফাইল থেকে একটি ভিডিয়োয় সামান্থার শোয়ের একটি ক্লিপিং পোস্ট করা হয়েছে, ভিডিয়োর ক্যাপশনে লেখা, লিভারকে পরিশ্রুত করার জন্য সামান্থা তাঁর শোয়ে ভুল পরামর্শ দিচ্ছেন। চিকিৎসকের পোস্টে লেখা, ‘‘ইনি হলেন সামান্থা রুথ প্রভু, এক জন চলচ্চিত্র তারকা। ৩ কোটি ৩০ লক্ষ অনুরাগীকে ‘লিভার ডিটক্স’ করা নিয়ে তিনি বিভ্রান্তিকর এবং ভুল তথ্য ছড়াচ্ছেন। এই ভিডিয়োয় দু’জন এমন মানুষ নিজেদের জ্ঞান পরিবেশন করছেন, যাঁরা বিজ্ঞানের বিষয়ে অশিক্ষিত। অপর ব্যক্তি, যিনি নিজেকে যাপন সহায়ক বলে দাবি করছেন, তাঁর আদৌ চিকিৎসাবিদ্যার সঙ্গে কোনও রকম সম্পর্ক নেই। লিভারের কার্যকারিতার বিষয়ও তিনি অজ্ঞাত। যাপন সহায়ক বললেন ড্যান্ডেলিয়ান রুট বা শিকড় খেলে নাকি লিভার পরিশ্রুত হয়। ইঁদুরদের শরীরে এই গাছের শিকড় কাজ দিলেও মানুষের শরীরেও এই শিকড় কাজে আসবে এমন কোনও বৈজ্ঞানিক তথ্য কোনও জার্নালে প্রকাশিত হয়নি। সামান্থার অনুরাগীদের কাছে আমার অনুরোধ ওঁর সিনেমা দেখতে হলে যান, ওঁকে উৎসাহিত করুন। তবে স্বাস্থ্যের বিষয় কোনও তথ্য জানতে হলে চিকিৎসকের সঙ্গেই পরামর্শ করুন।’’

বেশ কিছু দিন ধরে সামান্থাকে কোনও ছবিতে দেখতে পাননি তাঁর অনুরাগীরা। বেশ কিছু বছর ধরে তিনি অটোইমিউন রোগ, মায়োসাইটিসের বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন। সামান্থাকে শেষ বার দেখা গিয়েছিল বিজয় দেবেরাকোন্ডার সঙ্গে ‘কুশি’ ছবিতে। ‘দ্য লিভার ডক’ তাঁর বিরুদ্ধে যে অভিযোগ এনেছে, তা নিয়ে এখনও মুখ খোলেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Samantha Ruth Prabhu liver doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE