Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bridge Collpase

সেতু ভেঙে বিহারে মৃত ১

সুপৌলের বাকৌর ও মধুবনীর ভেজার মধ্যে ভারতমালা প্রকল্পে ওই সেতু নির্মাণ করছেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ। স্তম্ভের উপরে সার দিয়ে ৬০ মিটার দীর্ঘ মোট ১৭০টি টুকরো জুড়ে সেতুটি তৈরি হচ্ছে।

বিহারের সুপৌলে কোশী নদীর উপরে নির্মীয়মাণ দেশের দীর্ঘতম সেতু ভেঙে পড়ে

বিহারের সুপৌলে কোশী নদীর উপরে নির্মীয়মাণ দেশের দীর্ঘতম সেতু ভেঙে পড়ে ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ০৬:৪৩
Share: Save:

বিহারের সুপৌলে আজ সকাল ৭টা নাগাদ কোশী নদীর উপরে নির্মীয়মাণ দেশের দীর্ঘতম সেতু ভেঙে পড়ে এক জনের মৃত্যু হয়েছে। জখম অন্তত ন’জন। অন্তত দশ জন শ্রমিক এখনও ধ্বংসস্তূপের ভিতরে আটকে আছেন বলে জানাচ্ছে প্রশাসন। তবে সংখ্যাটা ত্রিশ ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন শ্রমিকদের একাংশ।

সুপৌলের বাকৌর ও মধুবনীর ভেজার মধ্যে ভারতমালা প্রকল্পে ওই সেতু নির্মাণ করছেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ। স্তম্ভের উপরে সার দিয়ে ৬০ মিটার দীর্ঘ মোট ১৭০টি টুকরো জুড়ে সেতুটি তৈরি হচ্ছে। বাকৌরের দিকে নির্মীয়মাণ ১৫৩ ও ১৫৪ সংখ্যক টুকরো দু’টি ভেঙে পড়েছে। ভারতমালা প্রকল্পে ১২০০ কোটি টাকা খরচ ধরে কাজ শুরু হয়েছিল। কিন্তু ইতিমধ্যেই ব্যয় ছাপিয়ে গিয়েছে ১৭০০ কোটি টাকা। ভোটের মুখে এই ঘটনায় নীতীশ কুমারের সরকার বিরোধীদের তোপের মুখে পড়ছে। গত জুনেই ভাগলপুরে গঙ্গার উপরে নির্মীয়মাণ সেতু ভেঙে পড়েছিল।

সম্প্রতি আরজেডির সঙ্গে জোট ভাঙিয়ে নীতীশকে নিজের দিকে টেনে বিহারের সরকারে যোগ দিয়েছে বিজেপি। এই পরিস্থিতিতে সরকারি আধিকারিক, ইঞ্জিনিয়ার এবং বরাত পাওয়া ঠিকাদারি সংস্থার দিকে আঙুল তুলছে তারা। বিজেপির উপমুখ্যমন্ত্রী বিজয় কুমার সিংহ আজ বলেন, “ডাবল ইঞ্জিন সরকার কোনও দুর্নীতি বরদাস্ত করবে না।” জাতীয় সড়ক কর্তৃপক্ষ দুর্ঘটনাস্থলে পাঠিয়েছেন তিন সেতু বিশেষজ্ঞকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bridge Collpase Bihar Death Under Construction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE