Advertisement
১৭ মে ২০২৪
Mumbai Floods

Maharashtra Rain: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মহারাষ্ট্রের বিভিন্ন অংশ, ২৪ ঘণ্টায় মৃত ৯, মুম্বইয়ে জারি সতর্কতা

টানা বৃষ্টিতে মহারাষ্ট্রের বিভিন্ন অংশ জলমগ্ন হয়ে যায়। গত এক মাসে মৃত্যু হয়েছে ৭৬ জনের। কয়েকটি জায়গায় জারি সতর্কতা।

প্রবল বৃষ্টিতে মুম্বইতে ২৪ ঘণ্টায় মৃত নয় জন।

প্রবল বৃষ্টিতে মুম্বইতে ২৪ ঘণ্টায় মৃত নয় জন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৯:২৬
Share: Save:

টানা বৃষ্টিতে মৃতের সংখ্যা বাড়ল মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিজনিত কারণে ন’জনের মৃত্যু হয়েছে সে রাজ্যে। বৃষ্টি ও বন্যার কারণে এক মাসে মোট ৭৬ জনের মৃত্যু হল মহারাষ্ট্রে। কমলা সতর্কতা জারি করা হয়েছে মুম্বইয়ে। ক্ষতিগ্রস্ত জেলাগুলির পরিস্থিতির উপর নজর রাখছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে।

টানা বৃষ্টিতে গত এক সপ্তাহ ধরে জলের তলায় রয়েছে মহারাষ্ট্রের একাধিক জেলা। বাণিজ্যনগরী মুম্বইয়ের একাংশ জলমগ্ন হয়ে যায়। প্রবল বৃষ্টির ফলে মানুষ সমান জল দাঁড়িয়ে যায় অন্ধেরির ভূগর্ভস্থ পথে। ব্যাহত হয় যান চলাচল। রবিবার বিপর্যয় মোকাবিলা দফতর জানিয়েছে, এখনও অবধি ৮৩৮টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে পাঁচ হাজার মানুষকে। ৩৫টি অস্থায়ী ত্রাণ শিবির খুলেছে প্রশাসন। প্রাণহানি হয়েছে ১২৫টি গৃহপালিত পশুর।

গত বুধবার মুম্বইয়ের হাওয়া অফিস পরবর্তী পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল। রবিবার আরও বৃষ্টির কথা তারা জানাল। সতর্কতা জারি করা হয়েছে মুম্বই এবং ঠাণের মতো শহরে। প্রশাসন জানিয়েছে, বৃষ্টির কারণে মহারাষ্ট্রের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে গড়চিরৌলি জেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE