Advertisement
১৯ মে ২০২৪
Pooja Singhal

Pooja Singhal: ১৫০ কোটির সম্পত্তি মামলায় ধৃত আইএএস অফিসার পূজা সিঙ্ঘল সাসপেন্ড

মনরেগা প্রকল্পের অর্থ তছরুপ মামলায় গত ২০১২ সাল থেকেই তদন্ত চলছে। তবে এই মামলায় পূজার নাম প্রকাশ্যে আসে সম্প্রতি।

পূজা সিঙ্ঘল। ফাইল চিত্র।

পূজা সিঙ্ঘল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৮:৫১
Share: Save:

মনরেগার টাকা নয়ছয় করার অভিযোগে বুধবার গ্রেফতার হয়েছিলেন ঝাড়খণ্ডের আইএএস আধিকারিক তথা খনি সচিব পূজা সিঙ্ঘল। বৃহস্পতিবার তাঁকে ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস থেকে সাসপেন্ড করা হয়েছে বলে জানাল রাজ্য সরকার।

টানা দু’দিন ধরে জেরার পর আর্থিক কেলেঙ্কারির অভিযোগে বুধবার পূজাকে গ্রেফতার করে ইডি। মনরেগা প্রকল্পের তহবিলে আর্থিক অনিয়মের এই মামলায় পূজা ছাড়াও অভিযোগ উঠেছিল তাঁর স্বামী অভিষেক ঝা এবং চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট সুমন কুমারের বিরুদ্ধে। গত ৭ মে সুমনকে গ্রেফতার করে ইডি।

মনরেগা প্রকল্পের অর্থ তছরুপ মামলায় গত ২০১২ সাল থেকেই তদন্ত চলছে। তবে এই মামলায় পূজার নাম প্রকাশ্যে আসে সম্প্রতিই। তাঁর বিরুদ্ধে তদন্ত চলাকালীন পূজার ১৫০ কোটি টাকার হিসাব বহির্ভূত সম্পত্তির সন্ধান পায় ইডি। তার পরে পশ্চিমবঙ্গ, পঞ্জাব, ঝাড়খণ্ড, দিল্লির ১৮টি জায়গায় তল্লাশি চালিয়ে নগদ ১৯ কোটি টাকা উদ্ধার করা হয় পূজা, তাঁর স্বামী এবং তাঁর চ্যাটার্ড অ্যাকাউন্ট্যান্ট সুমনের বাড়ি থেকে। শুধু সুমনের বাড়ি এবং অফিসে থেকেই ১৭ কোটি ৭৯ লক্ষ নগদ টাকা পায় ইডি।

মনরেগা প্রকল্পের অর্থ তছরুপ মামলায় গত ২০১২ সাল থেকেই তদন্ত চলছে। তবে এই মামলায় পূজার নাম প্রকাশ্যে আসে সম্প্রতিই। তাঁর বিরুদ্ধে তদন্ত চলাকালীন পূজার ১৫০কোটি টাকার হিসাব বহির্ভূত সম্পত্তির সন্ধান পায় ইডি। তার পরে পশ্চিমবঙ্গ, পঞ্জাব, ঝাড়খণ্ড, দিল্লি-সহ দেশের ১৮টি জায়গায় তল্লাশি চালিয়ে নগদ ১৯ কোটি টাকা উদ্ধার করা হয় পূজা, তাঁর স্বামী এবং তাঁর চ্যাটার্ড অ্যাকাউন্ট্যোন্ট সুমনের বাড়ি থেকে। শুধু সুমনের বাড়ি এবং অফিসে থেকেই ১৭ কোটি ৭৯ লক্ষ নগদ টাকা পায় ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE