Advertisement
০১ মে ২০২৪
Air India

কর্মীদের যথেষ্ট বিশ্রাম দেয়নি! এয়ার ইন্ডিয়াকে ৮০ লক্ষ টাকা জরিমানা

ডিজিসিএ বিবৃতি দিয়ে জানিয়েছে, নোটিসের যে জবাব সংস্থা দিয়েছে, তা সন্তোষজনক নয়। সে কারণে ৮০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

image of air india

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ২০:৩৮
Share: Save:

৮০ লক্ষ টাকা জরিমানা হল বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার। ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) জানিয়েছে, বিমান কর্মীদের যথেষ্ট বিশ্রাম দেয়নি সংস্থা। তাতে লঙ্ঘিত হয়েছে নীতি। জানুয়ারি মাসের অডিট করে এই সিদ্ধান্ত নিয়েছে তারা। ১ মার্চ বিমান সংস্থাকে কারণ দর্শানোর নোটিসও পাঠানো হয়েছে।

ডিজিসিএ বিবৃতি দিয়ে জানিয়েছে, নোটিসের যে জবাব সংস্থা দিয়েছে, তা সন্তোষজনক নয়। সে কারণে ৮০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। তারা আরও জানিয়েছে, রিপোর্ট বিশ্লেষণ করে দেখা গিয়েছে, এয়ার ইন্ডিয়ার সংস্থার বিমানে দু’জন কর্মীরই বয়স ৬০ বছরের বেশি। একাধিক বার এ রকম হয়েছে, যা ১৯৩৭ সালের বিমান আইন ২৮এ ধারার দু’নম্বর উপধারা লঙ্ঘন করে। এও দেখা গিয়েছে, বিমান কর্মীদের সপ্তাহে যথেষ্ট বিশ্রাম দেওয়া হয়নি। এমনকি বড় বিমান সফরের আগে এবং পরেও যথেষ্ট বিশ্রাম দেওয়া হয়নি। এটাও বিমান নীতি ভেঙেছে।

ডিজিসিএ জানিয়েছে, অডিট করে দেখা গিয়েছে, কর্মীদের যথেষ্ট বিশ্রাম দেয়নি সংস্থা। তারা জানিয়েছে, ভারতের অসামরিক বিমান ক্ষেত্রে যাতে সর্বোচ্চ পর্যায়ের সুরক্ষা বজায় থাকে, তা দেখাই তাদের লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE