Advertisement
২১ মে ২০২৪
Union Minister in Chilika Lake

চিল্কায় ঘুরতে ঘুরতে আচমকা থেমে গেল নৌকা! দু’ঘণ্টা জলেই আটকে রইলেন কেন্দ্রীয় মন্ত্রী

চিল্কা হ্রদে ঘুরতে ঘুরতে কেন্দ্রীয় মন্ত্রীর নৌকা জলে আটকে গিয়েছিল। দু’ঘণ্টা আটকে থাকার পর তাঁকে উদ্ধার করা হয়েছে। জলের মাঝে পথ হারিয়ে ফেলেছিলেন তাঁর নৌকার মাঝি।

Boat of Union Minister Parshottam Rupala got stuck mid water in Chilika Lake

ওড়িশার চিল্কা হ্রদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ০৯:৩৬
Share: Save:

চিল্কা হ্রদে আচমকা আটকে গেল কেন্দ্রীয় মৎস্য ও পশুপালনমন্ত্রী পরষোত্তম রূপালার নৌকা। টানা দু’ঘণ্টা জলেই আটকে রইলেন মন্ত্রী এবং তাঁর সঙ্গীরা। পরে অন্য নৌকা গিয়ে তাঁদের উদ্ধার করে।

পরষোত্তম মৎস্যজীবীদের সঙ্গে দেখা করতে, তাঁদের অভাব অভিযোগের কথা শুনতে ওড়িশা সফরে গিয়েছিলেন। এটি তাঁর ‘সাগর পরিক্রমা’ প্রকল্পের ১১তম পর্ব। রবিবার ওড়িশার খুরদা জেলার বরকুল থেকে নৌকায় ওঠেন তিনি। গন্তব্য ছিল পুরী জেলার সাতপাড়া এলাকা। কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে নৌকায় ছিলেন বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র এবং দলের স্থানীয় কয়েক জন নেতা। চিল্কা হ্রদের উপর দিয়ে সাতপাড়ার দিকে যাচ্ছিলেন তাঁরা।

হ্রদের মাঝে হঠাৎই তাঁদের নৌকা থেমে যায়। প্রথমে মনে করা হয়েছিল, জলে বিছিয়ে রাখা মাছ ধরার জালে মৎস্যমন্ত্রীর নৌকা হয়তো আটকে গিয়েছে। কিন্তু পরে মন্ত্রী নিজেই আসল কারণ জানান। তিনি সাতপাড়ায় গিয়ে সাংবাদিকদের জানান, তাঁদের নৌকার মাঝি পথ হারিয়ে ফেলেছিলেন। তাই তাঁরা জলে আটকে পড়েছিলেন।

পরষোত্তমের কথায়, ‘‘অন্ধকার হয়ে এসেছিল। আমাদের নৌকা যিনি চালাচ্ছিলেন, তিনি এই রাস্তায় নতুন। তাই আমরা পথ হারিয়ে ফেলি। সাতপাড়া পৌঁছতে আমাদের দু’ঘণ্টা বেশি সময় লেগেছে।’’

পুরীর কৃষ্ণপ্রসাদ এলাকায় একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল কেন্দ্রীয় মন্ত্রীর। রবিবারের ঘটনার পর সেই কর্মসূচি বাতিল করতে হয়েছে। রাত সাড়ে ১০টা নাগাদ পুরীতে পৌঁছেছেন মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE