Advertisement
২১ মে ২০২৪
kali

Kali Poster Controversy: কালী ছবির বিষয় ‘প্ররোচনামূলক’, বললেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র

কালী ছবির পোস্টার বিতর্ক নিয়ে এই প্রথম মুখ খুলল ভারতীয় বিদেশ মন্ত্রক। মুখপাত্র অরিন্দম বাগচী বললেন, ছবির বিষয় ‘প্ররোচনামূলক’।

‘কালী’ ছবির পোস্টার নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

‘কালী’ ছবির পোস্টার নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ২০:৪২
Share: Save:

লীনা মনিমেকালাইয়ের ‘কালী’ ছবির পোস্টার নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এ বার এই প্রসঙ্গে মুখ খুললেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী। একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন, ‘‘ছবির বিষয় প্ররোচনামূলক।’’

বৃহস্পতিবার অরিন্দম বাগচী বলেন, ‘‘মা কালীকে নিয়ে যে বিতর্ক হয়েছে, আমাদের হাইকমিশন সেই নিয়ে অটাওয়াতে বিবৃতি দিয়েছে। ছবির বিষয় প্ররোচনামূলক। কানাডা প্রশাসনকে বলেছিলাম এই নিয়ে পদক্ষেপ করুন। ওরা করেছে। দু’জন সংগঠকই ক্ষমা চেয়েছে। ছবিটি আর দেখানো হচ্ছে না কানাডায়।’’ তবে এফআইআর নিয়ে তিনি কোনও মন্তব্য করেননি। বলেন ‘‘এফআইআর হয়েছে দেশে। তা নিয়ে মন্তব্য করব না।’’

কানাডাবাসী ভারতীয় পরিচালক লীনা মনিমেকালাই ‘কালী’ নামে তথ্যচিত্রটি তৈরি করেছেন। টরন্টোর আগা খান জাদুঘরে মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে দেখানোর কথা হয়েছিল সেটি। তথ্যচিত্রের পোস্টারও পড়েছিল। সেই পোস্টার নিয়ে বিতর্ক। ভারতীয়দের ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে বলে অভিযোগ ওঠে। এর পরেই তথ্যচিত্র দেখানো বন্ধ করা হয়। আগা খান জাদুঘরের তরফে ক্ষমা চেয়ে নেওয়া হয়। জানানো হয়, অসাবধানতাবশত তারা ভুল করে ফেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kali MEA canada
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE