Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indian Railway

ট্রেন লাইনের মাঝে উনুন জ্বালিয়ে রান্না, চলছে পড়াশোনাও, ভিডিয়ো দেখে কী প্রতিক্রিয়া জানাল রেল?

ভিডিয়ো নিয়ে সমালোচনার মুখে পড়েছে রেল। সেন্ট্রাল রেলের মুম্বই ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) এই নিয়ে পশ্চিম রেলকে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন।

image of track
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৭:১৩
Share: Save:

উনুন জ্বালিয়ে চলছে রান্নাবান্না। পাশে কয়েকটি মেয়ে পড়াশোনা করছে। বাচ্চারা খেলাধুলো করছে। বড়রা কেউ কেউ আবার ঘুমিয়ে রয়েছেন। এই সবই চলছে রেলের দুই লাইনের মাঝখানে। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। মুম্বইয়ের মাহিম জংশন রেলস্টেশনের কাছে। ভিডিয়ো দেখে প্রতিক্রিয়া জানিয়েছে রেল। পদক্ষেপ করার আশ্বাস দিয়েছে।

‘মুম্বই ম্যাটার্স’ নামাঙ্কিত একটি পেজে এই ভিডিয়ো পোস্ট করা হয়েছে। ভিডিয়ো দেখে অনেক সমাজমাধ্যম ব্যবহারকারী উদ্বেগ প্রকাশ করেছেন। কী ভাবে ঝুঁকি নিয়ে এ সব চলছে, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এক ব্যবহারকারী জানিয়েছেন, বছরের পর বছর মাহিম স্টেশনের কাছে এ রকমই চলছে। গোটা সংসারই রেলের লাইনে। অনেকেই এই নিয়ে রেলের তরফে পদক্ষেপ করার দাবি করেছে। গাফিলতির অভিযোগও উঠেছে রেলের বিরুদ্ধে।

ভিডিয়ো নিয়ে সমালোচনার মুখে পড়েছে রেল। সেন্ট্রাল রেলের মুম্বই ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) এই নিয়ে পশ্চিম রেলকে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন। এর পরেই পশ্চিম রেল সক্রিয় হয়েছে। রেল সুরক্ষা বাহিনী (আরপিএফ)-কে পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে। এক্স (সাবেক টুইটারে) আরপিএফের তরফে জানানো হয়েছে, নির্দেশ পেয়েই ঘটনাস্থলে গিয়েছে তাদের একটি দল। তারা জানিয়েছে, ঘটনাস্থল থেকে ‘ভিখারিদের’ সরানো হয়েছে। ভবিষ্যতে এ ধরনের পরিস্থিতি যাতে তৈরি না হয়, সে দিকে নজর রাখতে বলা হয়েছে জওয়ানদের।

দিন কয়েক আগে ওই একই পেজ থেকে একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। তাতে দেখা গিয়েছিল, চলন্ত ট্রেন থেকে ময়লা বোঝাই ব্যাগ লাইনে ছুড়ে ফেলছেন সাফাই কর্মীরা। তা নিয়ে রেলের কাছে অভিযোগও দায়ের হয়েছিল। এ ব্যাপারেও ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railway Cooking train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE