Advertisement
১৭ মে ২০২৪
PM Narendra Modi

দেশের ৭৫ জেলায় রবিবার ৭৫টি ডিজিটাল ব্যাঙ্কিং ইউনিট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর দফতর থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘দেশের প্রতিটি কোণায় ডিজিটাল ব্যাঙ্কিংয়ের সুবিধা পৌঁছে দিতে এই ডিবিইউগুলি হচ্ছে। সব ক’টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে এই পরিষেবা পৌঁছে দেওয়া হবে।’’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ০০:৪৫
Share: Save:

গত বাজেট ভাষণে অর্থমন্ত্রী ঘোষণা করেছিলেন, স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে দেশের ৭৫ জেলায় ৭৫টি ডিজিটাল ব্যাঙ্কিং ইউনিট (ডিবিএউ) চালু করা হবে। সেই ঘোষণা মতো রবিবার ৭৫টি ডিবিইউ-এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল ১১টায় এই ইউনিটগুলির উদ্বোধন করবেন তিনি। উদ্বোধনের পর ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী বক্তৃতা করবেন।

এই ৭৫টি ডিবিইউ-এর তালিকায় রয়েছে এ রাজ্যের সোনারপুরের গ্রিনপার্কের একটি বেসরকারি ব্যাঙ্কের ইউনিটও। বিজেপি সূত্রে জানা গিয়েছে, সোনারপুরে এই উদ্বোধনী অনুষ্ঠানে ডিবিইউ-তে উপস্থিত থাকবেন বিজেপির জাতীয় সহ-সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ এবং রাজ্য সাধারণ সম্পাদক তথা বিধায়ক অগ্নিমিত্রা পাল।

প্রধানমন্ত্রীর দফতর থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘দেশের প্রতিটি কোণায় ডিজিটাল ব্যাঙ্কিংয়ের সুবিধা পৌঁছে দিতে এই ডিবিইউগুলি হচ্ছে। সব ক’টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের এই পরিষেবা পৌঁছে দেওয়া হবে। ১১টি সরকারি ব্যাঙ্ক, ১২টি বেসরকারি ব্যাঙ্ক ও একটি ছোট এই আর্থিক সংস্থা এই উদ্যোগে অংশ নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi bank Digital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE