Advertisement
১৯ মে ২০২৪
Airbnb Gets 1.28 Lakh Bill

২৫ দিন ধরে গ্যাস, জল, বিদ্যুৎ অপচয়! যুগলকে লক্ষাধিক টাকার বিল ধরালেন বাড়ির মালিক

বাড়ির মালিক জানান, ঘর ভাড়া নিলেও তাঁরা সেখানে থাকতেন না। ২৫ দিনের মধ্যে মাত্র পাঁচ বার সেখানে থাকতে এসেছিলেন ওই যুগল।

Airbnb property owner left with rupees 1.28 lakh

২৫ দিন ধরে জল, বিদ্যুৎ এবং গ্যাস ব্যবহারে পরিমাণ দেখে বাড়ির মালিককে বিভিন্ন খাতের জন্য প্রায় ১ লক্ষ টাকার বিল ধরানো হয়।    ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
সিওল শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৩:৩৫
Share: Save:

দেশে হোক বা বিদেশে, লম্বা সময়ের জন্য কোথাও ঘুরতে গেলে ইদানীং অনেকেই হোটেলের চেয়ে হোমস্টে-তে থাকতেই পছন্দ করেন। তেমনই ভাড়া নেওয়া একটি ‘এয়ার বিএনবি’ ঘরে ছিলেন এক যুগল। ২৫ দিন ধরে সেই বাড়িতেই গ্যাসের অভেন জ্বালিয়ে এবং কল খুলে চলে যাওয়ার অপরাধে এক যুগলকে ১ লক্ষ ২৮ হাজার টাকার বিল ধরালেন বাড়ির মালিক।

ঘটনাটি দক্ষিণ কোরিয়ার। চিনের এক যুগল দক্ষিণ কোরিয়ার রাজধানী শহর সিওলে ঘুরতে যাবেন বলে ২৫ দিনের জন্য একটি বড়সড় বাড়ি ভাড়া নিয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে তাঁরা বুকিং বাতিল করতে চাইলে বাড়ির মালিক তা নাকচ করে দেন। বাড়িটির মালিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঘর ভাড়া নিলেও তাঁরা সেখানে থাকতেন না। ২৫ দিনের মধ্যে মাত্র পাঁচ বার সেখানে থাকতে এসেছিলেন ওই যুগল। প্রথম দিন থেকেই তাঁরা বাড়ির মালিকের সঙ্গে কোনও ভাবে যোগাযোগও করেননি। উল্টে প্রথম দিন থেকে ঘরের সব লাইট জ্বালিয়ে রেখে, শৌচাগারের সব কল খুলে রেখে দিয়েছিলেন তাঁরা। শুধু তা-ই নয়, ঘরের সব জানলা-দরজা খুলে, গ্যাস চালু করে ২৫ দিন ধরে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়িয়েছেন তাঁরা।

যদিও এই ঘটনা বাড়ির মালিক জানতে পেরেছিলেন, ওই যুগল বাড়ি ছেড়ে চলে যাওয়ার পর। সেই দেশের গ্যাস সংস্থা থেকে বাড়ির মালিককে ফোন করে জানানো হয় সে কথা। ২৫ দিন ধরে জল, বিদ্যুৎ এবং গ্যাস ব্যবহারে পরিমাণ দেখে বাড়ির মালিককে বিভিন্ন খাতের জন্য প্রায় ১ লক্ষ টাকার বিল ধরানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Airbnb South Korea China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE