Advertisement
১৮ মে ২০২৪
Hair

Grey Hair: কম বয়সেই চুল পেকে যাচ্ছে? কোন তেল সাহায্য করতে পারে

তিন ধরনের তেল সাহায্য করতে পারে কম বয়সে চুল পেকে যাওয়ার সমস্যা এড়াতে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ১৭:০২
Share: Save:

অনেকের চুল পেকে যাওয়ার সমস্যা দেখা দেয় বেশ কম বয়সেই। কারও তিরিশে, কারও বা তারও আগে। অনেকে বলে থাকেন, এর পিছনে রয়েছে জীবনধারা। মানসিক চাপের কারণে অনেকের চুল পাকার সমস্যা বা়ড়ে। অতিরিক্ত কাজের জন্যই মানসিক চাপ তৈরি হোক, কিংবা অন্য কোনও কারণে, তা প্রভাব অনেক সময়েই গিয়ে পড়ে চুল এবং ত্বকের উপরে। এখন কাজের ধরন বদলেছে। তার জেরে মনের উপর চাপ পড়েই থাকে। তাই কম বয়সে চুল পাকতে দেখাও যাচ্ছে বেশি। কিন্তু কিছুটা যত্নে সমস্যা খানিক এড়িয়ে চলা সম্ভব।

তিন ধরনের তেল সাহায্য করতে পারে কম বয়সে চুল পেকে যাওয়ার সমস্যা এড়াতে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

১) নারকেল তেলে যে চুল ভাল থাকে, তা তো জানাই। কিন্তু পাকা চুলের সমস্যা দূর করার ক্ষেত্রে এই তেল কত উপকারী, তা জানা আছে কি? শুকনো কারি পাতা গুঁড়ো করে সামান্য নারকেল তেলের সঙ্গে মিশিয়ে নিতে হবে। চুলের গোড়ায় তা লাগাতে হবে বেশ ভাল করে। কিছু ক্ষণ রেখে মাথা ধুয়ে নিয়ে হবে।

২) এই সমস্যার সমাধানে আর একটি তেল বেশ কার্যকর। তা হল অলিভ অয়েল। ঝিঙে ছোট ছোট করে কেটে অলিভ অয়েলে ভিজিয়ে রাখতে হবে। দিন তিনেক পর সবটা ফুটিয়ে নিয়ে হবে ভাল করে। মিশ্রণটি কালচে ভাব নেবে। তা একটি বাটিতে করে রেখে দিন। সপ্তাহে দু’বার চুলে লাগান।

৩) সর্ষের তেলের কি কাজ শুধুই মাছ ভাজা? মোটেই নয়। এতে রয়েছে নানা ধরনের অ্যান্টি-অক্সিড্যান্ট, যা চুলের যত্ন নিতে সক্ষম। ফলে মাঝেমধ্যে সর্ষের তেল রুপচর্চাতেও ব্যবহার করা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Grey Hair Hair care Oils
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE