Advertisement
০৪ মে ২০২৪
Jacqueline Fernandez

জ্যাকলিনের ঝলমলে চুলের নামডাক আছে বলিপাড়ায়, চুলে কী এমন মাখেন নায়িকা?

চুলের যত্নে কোনও খামতি রাখেন না তিনি। চুল নিয়ে পরীক্ষা-নিরীক্ষাও কম করেন। জ্যাকলিন ফার্নান্ডেজ়ের ঝলমলে চুলের রহস্য কী?

Symbolic image.

জ্যাকলিনের চুলের রহস্য কী? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ২০:২৯
Share: Save:

বলিপাড়ার অন্যতম ঝলমলে এবং চর্চিত নায়িকা জ্যাকলিন ফার্নান্ডেজ়। জ্যাকলিন যে ফিটনেস ফ্রিক, সেটা তাঁর ইনস্টাগ্রামের পাতা দেখলেই বোঝা যায়। তবে শরীরচর্চার পাশাপাশি রূপচর্চাতেও সমান নজর তাঁর। জ্যাকলিনের পেলব, মসৃণ ত্বকে মুগ্ধ অনেকেই। তবে শুধু ত্বক নয়, চুলের যত্নেও সমান নজর তাঁর। বলিপাড়ায় তাঁর চকচকে চুলের বেশ নামডাকও আছে। জ্যাকলিন বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন, চুলের যত্নে কোনও খামতি রাখেন না তিনি। চুল নিয়ে পরীক্ষা-নিরীক্ষাও কম করেন। শুটিংয়ের সময়ে স্ট্রেটনার, ড্রায়ার ব্যবহার করতেই হয়। সে ক্ষেত্রে বাড়ি নিয়ম করে চুলের যত্ন নেন।

এমনিতে এই ধরনের কোনও বৈদ্যুতিন যন্ত্র তিনি চুলের সাজে ব্যবহার করেন না। জিম হোক কিংবা কোনও অনুষ্ঠান, পরনে শাড়ি থাক কিংবা সালোয়ার— বেশির ভাগ সময়ে জ্যাকলিন চুল পনিটেল করে বেঁধে রাখেন কিংবা খুলে রাখেন। সব সময়ে বাহারি কেশসজ্জা নায়িকার একেবারেই না পসন্দ।

ত্বকের যত্ন নিতে মাঝেমাঝেই পার্লারে কয়েক ঘণ্টা কাটিয়ে আসেন। তবে কেশচর্চায় তিনি ভরসা রাখেন ঘরোয়া টোটকার উপর। বাড়িতে তৈরি প্যাক ছাড়া চুলে অন্য কিছু ব্যবহার করেন না তিনি। ডিমের সাদা অংশটি দিয়ে একটি প্যাক তৈরি করেন। সেটাই নাকি তাঁর ঝলমলে চুলের রহস্য।

ডিমের সাদা অংশে রয়েছে ভরপুর পরিমাণে প্রোটিন। যা চুলের গোড়া শক্ত এবং মজবুত করে। চুল লম্বা হতেও সাহায্য করে এই প্যাক। ডিমের সাদা অংশের সঙ্গে টক দিয়ে মিশিয়ে একটি প্যাক বানান নায়িকা। প্যাকটি মেখে মাথায় মিনিট ১৫ রেখে শ্যাম্পু করে নেন অভিনেত্রী। সপ্তাহে ৩ দিন এই প্যাক ব্যবহার করেন তিনি। জ্যাকলিনের মতো ঝলমলে চুল পেতে আপনিও ব্যবহার করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jacqueline Fernandez Hair Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE