Advertisement
১৮ মে ২০২৪
Herbal Toner

Skin Care tips: বাজারচলতি সামগ্রী নয়, রূপ পরিচর্যায় ভরসা রাখুন প্রাকৃতিক টোনারেই

ত্বকের হাজারটা সমস্যা! তাই কেবল গোলাপ জল দিয়েই সমাধান সম্ভব নয়। তাই ত্বকের সমস্যা বুঝে তবেই টোনার নির্বাচন করুন।

ত্বকের জেল্লা বাড়াতে এসেনশিয়াল অয়েলও ভরসা রাখতে পারেন।

ত্বকের জেল্লা বাড়াতে এসেনশিয়াল অয়েলও ভরসা রাখতে পারেন। ছবি: শাটারস্টক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২২ ২০:৪০
Share: Save:

প্রাকৃতিক টোনারের কাজ করতে গোলাপ জলের জুড়ি মেলা ভার। রূপচর্চায় টোনিংয়ের জন্য তাই গোলাপজলের উপর ভরসা রাখেন অনেকেই। কিন্তু এটি ছাড়াও যে সব প্রাকৃতিক টোনার আমাদের হাতের নাগালেই রয়েছে, সেগুলি সম্পর্কেও জেনে রাখা জরুরি। এই সব টোনারের গুণও কম নয়। ত্বকের হাজারটা সমস্যা! তাই কেবল গোলাপ জল দিয়েই সমাধান সম্ভব নয়। তাই ত্বকের সমস্যা বুঝে তবেই টোনার নির্বাচন করুন। রইল এমনই কিছু প্রাকৃতিক টোনারের হদিস।

অ্যালো ভেরা জেল: অ্যালো ভেরা জেলের নানা উপকারিতার কথা আমরা সকলেই জানি, কিন্তু জানেন কি টোনার হিসেবেও এটি যথেষ্ট ভাল! অ্যালো ভেরা জেল ত্বককে উজ্জ্বল করে এবং ব্রণর সমস্যা থেকেও মুক্তি দেয়। যাদের ত্বক বেশ রুক্ষ, তারা ত্বকে আর্দ্রভাব আনার জন্য টোনার হিসেবে এটি ব্যবহার করতেই পারেন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

এসেনশিয়াল অয়েল: ত্বকের জেল্লা বাড়াতে এসেনশিয়াল অয়েলও ভরসা রাখতে পারেন। এই সুগন্ধী তেল অন্য টোনারের সঙ্গে মিশিয়েও ব্যবহার করতে পারেন। তাতে ত্বকের আর্দ্রভাব বজায় থাকে। আর যদি এটিকেই কেবল টোনার হিসেবে ব্যবহার করেন, সে ক্ষেত্রে নারকেল তেলের সঙ্গে মিশিয়ে ব্যবহার করুন। এসেনশিয়াল অয়েল ব্রণ সমস্যা দূর করে। এ ক্ষেত্রে টি ট্রি অয়েল এবং ল্যাভেন্ডার অয়েল টোনার হিসাবে বেশ জনপ্রিয়।

গ্রিন টি: টোনার হিসেবে গ্রিন টিও দারুণ উপকারী। এতে ভরপুর মাত্রায় অ্যান্টি অক্সিড্যান্ট রয়েছে। গ্রিন টি ত্বকের স্বাস্থ্য ফেরাতে সহায়তা করে। এ ছাড়া গ্রিন টির সবচেয়ে বড় গুণ হল, এটি ব্যবহার করলে যে কোনও ধরনের প্রদাহ থেকে মুক্তি পাওয়া যায়। তবে এই চা ঠান্ডা করে একটি বোতলে ভরে রাখুন। নিয়মিত ব্যবহার করতে পারেন এই প্রাকৃতিক টোনার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Herbal Toner Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE