Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Salon

Online Salon Services: বাড়িতেই এখন সালোঁর ব্যবস্থা করে ফেলছেন? কী কী খেয়াল রাখবেন

পুরোদমে অফিস যখন অনেকেরই শুরু হয়ে গিয়েছে, তখন কিছু ন্যূনতম সালোঁর পরিষেবা প্রয়োজন পড়ছে সকলেরই। মাথায় রাখুন কিছু জরুরি বিষয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ১৬:৫৫
Share: Save:

অতিমারি আমাদের অনেক অভ্যাস বদলে দিয়েছে। তাঁর মধ্যে অন্যতম সালোঁয় যাওয়ার প্রবণতা। যিনি হয়তো প্রত্যেক ১৫ দিনে সালোঁয় গিয়ে চুল-দাড়ি কাটতেন কিংবা ফেশিয়াল-পে়ডিকিওর করাতেন, তিনি সেই লম্বা চুল বা এলোমেলো দাড়ি রাখতে বাধ্য হয়েছেন। মেয়েরা রূপচর্চার জন্য অনেক বেশি ঝুঁকেছেন ঘরোয়া টোটকার দিকে। কিন্তু এখন পরিস্থিতি অনেক বদলেছে। নিয়মিত অফিস যাওয়া আবশ্যিক হয়ে গিয়েছে অনেকের জন্যেই। সে ক্ষেত্রে ফের সালোঁয় ভিড় বাড়ছে। কিন্তু এখনও অনেকে সালোঁয় না গিয়ে অনলাইনেই সব রকম পরিষেবা বুক করে বাড়িতেই সালোঁর ব্যবস্থা করে নিতে স্বচ্ছন্দ। নানা রকম অ্যাপও রয়েছে সেই সুবিধা দেওয়ার জন্য। কিন্তু এই পরিষেবা নেওয়ার আগে কী কী মাথায় রাখতে হবে জেনে নিন।

১। কোনও অ্যাপ থেকে পেশাদারকে ডাকার আগে জেনে নিন তাঁর স্বাস্থ্য নিয়ে যাবতীয় তথ্য। আপনার বাড়ি আসারা আগে তাঁর শরীরের তাপমাত্রা আপনার জানার অধিকার রয়েছে। যদি পরিষেবা দিতে এসে তাঁক দেখে কোনও শারীরিক অসুস্থতা চোখে পড়ে, তা হলে আপনার পরিষেবা বাতিল করে দেওয়ার অধিকারও রয়েছে।
২। যিনি আসবেন, তিনি সারা ক্ষণ যেন পিপিই কিট পরে থাকেন। হাতে গ্লাভস, মুখে মাস্ক এবং ফেস শিল্ড এবং সঙ্গে একটি ব়ডি স্যুট পরে থাকতে হবে তাঁকে।
৩। দেখে নিতে হবে, যে সামগ্রীগুলি ব্যবহার হচ্ছে, সেগুলি যেন ব্যবহারের পর ফেলে দেওয়া হয়। যেমন ব্লেড, টিস্যু পেপার, কাগজের তোয়ালে। পরিষেবা শুরুর আগে এগুলি নতুন প্যাকেট খুলে বার করা হচ্ছে কি না দেখে নিন।
৪। প্রয়োজনীয় সব সামগ্রী যেন পেশাদার নিজের সঙ্গেও আনেন। কোনও কিছুই আপনার তরফ থেকে জোগান দেওয়ার দায় নেই।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৫। অ্যাপের মাধ্যমে যাঁর তথ্য পেয়েছেন, এবং যিনি আপনার বাড়িতে এসেছেন, তাঁর তথ্য মিলিয়ে নিন।
৬। বাড়িতে যে জায়গায় আপনি সালোঁর ব্যবস্থা করছেন, হয়ে গেলে সেই জায়গাটি পুরোপুরি স্যানিটাইজ করে নিতে হবে।
৭। যা যা জিনিস ব্যবহার হয়েছে, সেগুলি যেন ঠিক পদ্ধতিতে ফেলে দেওয়া হয়। দায়িত্ব থাকবে পেশাদারের উপরেই।
সামান্য কিছু নিয়ম মেনে চললেই আপনার দুশ্চিন্তার তেমন কোনও কারণ থাকবে না। বাড়িতেই সালোঁর সব সুবিধা উপভোগ করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salon beautytips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE