Advertisement
১৮ মে ২০২৪
Pet Nanny

পোষ্যের জন্য ‘ন্যানি’ চাই, বার্ষিক বেতন ১ কোটি টাকা, আবেদন জমা পড়ল কয়েক হাজার

পোষ্যের জন্য ন্যানি খুঁজছেন আমেরিকার এক ধনকুবের। বছরে বেতন প্রায় ১ কোটি টাকা। নিয়োগ বিজ্ঞাপনে সাড়া দিয়ে হাজার হাজার আবেদন জমা পড়ল।

Symbolic Image.

পোষ্যের দেখাশোনার জন্য লোক খুঁজছেন এক দম্পতি। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ২১:৩৬
Share: Save:

পোষ্য কুকুরের দেখাশোনা করতে হবে। বার্ষিক বেতন এক কোটি টাকা। সম্প্রতি লিঙ্কডিনে প্রকাশিত এই চাকরির বিজ্ঞাপন ঘিরে বেশ হইচই পড়ে গিয়েছে। ‘ফেয়ারফ্যাক্স অ্যান্ড কেন্সিংটন’ নামে লন্ডনের একটি আন্তর্জাতিক নিয়োগ সংস্থার অ্যাকাউন্ট থেকে এই বিজ্ঞাপনটি প্রকাশিত হয়েছে। ইতিমধ্যে এই পদের জন্য দু’হাজার আবেদন জমা পড়েছে।

আমেরিকার বাসিন্দা এক ধনকুবের তাঁর পোষ্যের জন্য সারা দিনের আয়া খুঁজছেন। নিঃসন্তান ওই দম্পতি দু’জনেই ব্যবসার কাজে ব্যস্ত থাকেন। বাড়িতে সময় দিতে পারেন না। তাঁরা বেরিয়ে যাওয়ার পর গোটা বাড়িতে দুই পোষ্যই শুধু থাকে। পোষ্যেদের চিন্তায় কাজে মন বসাতে পারেন না তাঁরা। বাইরে থাকলেও মন পড়ে থাকে বাড়িতে। তাই পোষ্যদের দেখাশোনা করার জন্য এক জন অভিজ্ঞ ‘ন্যানি’ নিয়োগ করার সিদ্ধান্ত নেন। সেই মতো যোগাযোগ করেন নিয়োগ সংস্থার সঙ্গে।

এই চাকরি পাওয়ার কিছু শর্ত রয়েছে। যিনি এই চাকরি পাবেন, তাঁকে শারীরিক ভাবে ফিট হতে হবে। এবং মানসিক ভাবে শক্ত হতে হবে। পোষ্যের স্বাস্থ্য এবং নিরাপত্তার বিষয়ে সবচেয়ে বেশি নজর দিতে হবে। তার জন্য ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা থাকা জরুরি। এগুলি ছাড়া আরও কিছু শর্ত দেওয়া হয়েছে। আলাদা করে সাপ্তাহিক কোনও ছুটি থাকবে না। বছরে ছ’সপ্তাহ ছুটি পাবেন। কিন্তু সেটাও নিশ্চিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pet Pet Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE