Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Disha Patani

দিনে চার বার খেয়েও কী করে ছিপছিপে দিশা? জন্মদিনে নিজেই সেই রহস্য ফাঁস করলেন নায়িকা

৩১-এ পা দিলেন দিশা পাটানি। কী ভাবে নিজেকে ফিট রাখেন তিনি? জন্মদিনে প্রকাশ্যে এল সেই রুটিন।

Image of Disha Patani.

সারা বছরই ফিট থাকতে পছন্দ করেন দিশা। ছবিঃ সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৮:৪৮
Share: Save:

বলিপাড়ার ছিপছিপে, তন্বী নায়িকাদের কথা উঠলে যাঁর নাম প্রথম চার-পাঁচ জনের মধ্যে আসে, তিনি দিশা পাটানি। ১৩ জুন, সোমবার নায়িকা পা দিলেন ৩১ বছরে। বলিপাড়ায় এমনিতে ফিটনেস ফ্রিক হিসাবে নামডাক রয়েছে দিশার। নিয়ম করে শরীরচর্চা করেন তিনি। পাশাপাশি, ডায়েটের দিকেও কড়া নজর তাঁর। হাতে শুটিংয়ের কাজ না থাকলেও সারা বছরই ফিট থাকতে পছন্দ করেন তিনি। ব্যস্ততার কারণে নিজের যত্ন নেওয়ার ক্ষেত্রে কোনও আপস করেন না। যতই কাজ থাক, রোজের নিয়মে কোনও হেরফের হয় না।

সময় বার করে রোজ ঠিক জিমে যান দিশা। ঘণ্টা দুয়েক সেখানে কাটান তিনি। নায়িকার ছিপছিপে চেহারার নেপথ্যে জিমে গিয়ে কঠোর পরিশ্রম রয়েছে।

Image of Disha Patani.

নায়িকার ছিপছিপে চেহারার নেপথ্যে জিমে গিয়ে কঠোর পরিশ্রম রয়েছে। ছবি: সংগৃহীত।

খাওয়াদাওয়া করেন নিয়ম করে। দিনে চার বার খান তিনি। কী কী থাকে দিশার পাতে? একটি সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, তিনি সকাল শুরু করেন হলুদ খেয়ে। তবে কাঁচা হলুদ নয়। ঈষদুষ্ণ জলে হলুদ মিশিয়ে খান তিনি। তার পর দিশার সকালের জলখাবারে থাকে ডিম, পাউরুটি এবং গোলমরিচ আর মাখন দিয়ে নাড়াচাড়া করা কিছু মরসুমি সব্জি। শুটিং থাকলেও বাড়ির খাবার সঙ্গে নিয়ে যান তিনি। প্রোটিন, কার্বোহাইড্রেট, ফাইবারে সমৃদ্ধ খাবার দুপুরে খান দিশা। শুধু সকাল, দুপুর আর রাত্রি নয়, দিশা সন্ধ্যার জলখাবারকেও সমান গুরুত্ব দেন। যত কাজই থাক, ঘড়িতে ৬টা বাজলেই সন্ধ্যার খাবার খেয়ে নেন তিনি। মাখানা, পপকর্ন, শুকনো খোলায় ভাজা বাদাম— এমন কিছু স্বাস্থ্যকর খাবারই নিয়মিত খান দিশা। রাতে বেশি ভারী খাবার খাওয়া একেবারেই পছন্দ নয়। তাই দুপুরে যা খান, তা-ই কম পরিমাণে রাতে খেয়ে নেন।

একটি সাক্ষাৎকারে দিশা জানিয়েছিলেন, রবিবার হল তাঁর চিট ডে। পছন্দের সব খাবার এ দিন মন ভরে খান তিনি। তবে পরের দিন এক ঘণ্টা বেশি থাকতে হয় জিমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Disha Patani Health Fitness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE