Advertisement
১৮ মে ২০২৪
Elon Musk

Elon Musk: বাবার পরিচয় রাখতে চান না ইলন-কন্যা, আদালতে নাম বদলের আর্জি

দীর্ঘ দিন ধরেই ইলন মাস্কের সঙ্গে তাঁর মেয়ের নানা বিষয়ে মতপার্থক্য তৈরি হয়। সম্পর্ক তিক্ত হয়ে ওঠে জাস্টিনের সঙ্গে মাস্কের বিবাহবিচ্ছেদের পর।

ইলন মাস্ক।

ইলন মাস্ক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৪:৩৮
Share: Save:

ইলন মাস্কের রূপান্তরিত কন্যা তাঁর নতুন লিঙ্গ পরিচয় অনুসারে তাঁর নাম পরিবর্তন করার আর্জি জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘বাবার সঙ্গে আমার কোনও রকম সম্পর্ক থাকুক, আমি তা চাই না।’’

জন্মের সময়ের তাঁর নাম ছিল জেভিয়ার অ্যালেক্সজান্ডার। পরে লিঙ্গ বদল করেন তিনি। রূপান্তরিত মাস্ককন্যা তাঁর নতুন লিঙ্গ পরিচয় প্রতিফলিত করে নাম পরিবর্তন এবং জন্মের নতুন শংসাপত্র তৈরি— উভয়ের জন্যই সান্তা মনিকার লস এঞ্জেলেস কাউন্টি সুপিরিয়র আদালতে আবেদন জমা করেছেন।

আদালতে দায়ের করা আবেদনে জেভিয়ার জানিয়েছেন, তিনি নিজের নাম পরিবর্তনের পাশাপাশি জন্মের শংসাপত্রে বাবা ইলন মাস্কের নামও রাখতে চান না। আবেদনে ইলন-কন্যা জানিয়েছেন, বাবা ইলনের সঙ্গে মা জাস্টিন উইলসনের অনেক আগেই বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে। সুতরাং, জন্ম শংসাপত্রে তাঁর বাবার নাম আর রাখতে চান না তিনি। সদ্য ১৮ পেরিয়েছেন জেভিয়ার। নাম বদলে ভিভিয়ান জেনা উইলসন নামেই পরিচিত হতে চান তিনি।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, দীর্ঘ দিন ধরেই ইলন মাস্কের সঙ্গে তাঁর মেয়ের নানা বিষয়ে মতপার্থক্য তৈরি হয়। সম্পর্ক তিক্ত হয়ে ওঠে জাস্টিন উইলসনের সঙ্গে বিবাহবিচ্ছেদের পর।

ইলন মাস্ক রিপাবলিকান পার্টির প্রতি তার সমর্থন ঘোষণা করেন, যার নির্বাচিত প্রতিনিধিরা এমন একটি আইনকে সমর্থন করেন যা সারা দেশে রূপান্তকারীদের অধিকার সীমিত করার পক্ষে। ফলে বাবার সঙ্গে কোনও রকম সম্পর্ক রাখতে নারাজ তাঁর রূপান্তরিত মেয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Transgender
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE