Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Hotel Room Service

বেড়াতে গিয়ে কিছু খাবার হোটেলের ঘরে আনিয়ে না খাওয়াই ভাল, জানেন সেগুলি কী?

বেশ কিছু খাবার হোটেলের ঘরে অর্ডার করা ঠিক নয়। সেই তালিকায় কোন খাবারগুলি রয়েছে, জানা থাকলে সুবিধা হবে।

Foods you should not order from hotel room service

বেশ কিছু খাবার হোটেলের ঘরে অর্ডার করা ঠিক নয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৮:০৮
Share: Save:

বেড়াতে গেলে হোটেলের চার দেওয়ালের মধ্যে বেশি ক্ষণ বন্দি থাকতে ভাল লাগে না। কিন্তু স্নান, খাওয়া, বিশ্রামের মতো প্রাত্যহিক কিছু কাজ করার জন্য হোটেলে ফিরতেই হয়। আবার অনেক সময়ে এত বেশি ঘোরাঘুরি, হাঁটাহাঁটি হয়ে যায় যে, ক্লান্ত হয়ে পড়ে শরীর। বিছানা ছেড়ে উঠতেই ইচ্ছা করে না। খেতে যেতেও ইচ্ছা করে না। তখন হোটেলের ঘরেই খাবার আনিয়ে নেওয়া ছাড়া উপায় থাকে না। তবে বেড়াতে গিয়ে কিছু বিষয় খেয়াল রাখা জরুরি। তার মধ্যে অন্যতম এই হোটেলের ঘরে খাবার অর্ডার করা। বেশ কিছু খাবার হোটেলের ঘরে অর্ডার করা ঠিক নয়। সেই তালিকায় কোন খাবারগুলি রয়েছে, তা জানা থাকলে সুবিধা হবে।

স্ক্র্যাম্বেলড এগ

সকালের জলখাবারে স্ক্র্যাম্বেলড এগ খান অনেকেই। কিন্তু হোটেলের ঘরে এই খাবার অর্ডার না করাই ভাল। আপনার ঘর পর্যন্ত পৌঁছতে পৌঁছতে দেখবেন স্ক্র্যাম্বেলড এগ ঠান্ডা এবং আঠা আঠা হয়ে গিয়েছে।

ভাজাভুজি

চিকেন পকোড়া কিংবা ফিশ কবিরাজির মতো মুখরোচক খাবার হোটেলের ঘরে না আনানোই শ্রেয়। ভাজাভুজি একটু মুচমুচে না হলে চলে না। তবে ঘরে আসার আগেই ভাজাভুজি নেতিয়ে পড়তে পারে।

Foods you should not order from hotel room service

বেড়াতে গিয়ে চিজ় কেক খাওয়ার পরিকল্পনা স্থগিত রাখাই ভাল। ছবি: সংগৃহীত।

চিজ় কেক

হোটেলের ঘরে বসে চিজ় কেক খাওয়ার কথা ভাবার আগে জেনে নিন, সেই হোটেলের হেঁশেলে বেকিংয়ের ঠিকঠাক ব্যবস্থা আছে কি না। না হলে বেড়াতে গিয়ে চিজ় কেক খাওয়ার পরিকল্পনা স্থগিত রাখাই ভাল। কারণ, বেকিংয়ের ব্যবস্থা ভাল না হলে চিজ় কেক ঘরে পৌঁছনোর আগেই অর্ধেকটা নেতিয়ে গলে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hotel service Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE