Advertisement
০২ মে ২০২৪
Salad Recipes

Salad Recipe: স্যালাড দেখলেই মুখ ব্যাজার? পনির আর শসা দিয়ে বানিয়ে দেখুন

ওজন কমানোর চেষ্টা করছেন? অবশ্যই হাই প্রোটিন ডায়েটের প্রয়োজন। সেই অনুযায়ী তৈরি করুন নানা রকম স্যালাড

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ১৯:১০
Share: Save:

ওজন কমানোর সময়ে যেমন লো কার্ব ডায়েট প্রয়োজন, তেমনই প্রয়োজন বেশি করে প্রোটিন খাওয়া। মাছ-চিকেন ছাড়াও বেশ কিছু নিরামিষ খাবার থেকেও পেতে পারেন প্রোটিন। তার মধ্যে অন্যতম সেরা খাবার পনির। পনিরে কার্বোহাইড্রেটের পরিমাণ খুবই কম এবং পাশপাশি প্রোটিনের পরিমাণ অনেকটাই। তাই রোজকার ডায়েট পনির রাখতে পারেন নির্দ্বিধায়।

ওজন কমানোর ডায়েট মানেই কোনও একটি খাবারে স্যালাড খান অনেকে। সেখানে যদি হাই প্রোটিন স্যালাড রেসিপি বেছে নিতে পারেন, তা হলে সবচেয়ে বেশি উপকার পাবেন। সেই কারণেই পনিরের স্যালাড তৈরি করে ফেলুন। শসা, পেঁয়াজ, টমেটোর উপর পনির গ্রেট করে দিতে পারেন। আবার পনির ছোট ছোট টুকরো করে কেটে সামান্য মাখন বা অলিভ ওয়েলের রোস্ট করে নিতে পারেন প্যানে। তারপর স্যালাডে সেই রোস্টেড পনির মিশিয়ে খেতে পারেন। দিনের যে কোনও সময়ে এই স্যালাড খাওয়া যাবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

স্যালাড শুনেই যদি আপনার মুখ ব্যাজার হয়ে যায়, তা হলে এই রেসিপি আপনার দারুণ কাজে দেবে। কারণ পনির-শসার স্যালাড বানানো যতটা সহজ, খেতেও সুস্বাদু। তবে স্যালাড ড্রেসিং আপনাকে আলাদা করে তৈরি করতে হবে।

কী করে বানাবেন ড্রেসিং

লেবুর রসে মধু চিপে সামান্য নুন আর গোলমরিচ দিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। স্যালাডের বাকি উপকরণ একসঙ্গে আনার পর তার উপর দিয়ে এই ড্রেসিং ঢেলে দিন। ভাল করে সবটা মিশিয়ে নিন খাওয়ার আগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE