Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Lights

Recycling Tips: বাড়িতে ঠান্ডা পানীয়ের বোতল, কাচের শিশি জমে আছে? তা দিয়ে ঘর সাজিয়ে ফেলতে পারেন

পুরনো কাচের বোতল, শিশি নিয়ে অনেক সময়েই অশান্তিতে পড়তে হয়। হয়তো অনেকগুলিই দেখতে ভাল। ফেলে দিতে ইচ্ছা করে না। কিন্তু কী করবেন বোতলগুলি দিয়ে?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ২১:২৬
Share: Save:

ঘর সাজাতে অনেকেই পছন্দ করেন। কেউ নিত্যনতুন জিনিস কেনেন। কেউ বা নিজে কিছু বানিয়ে নেন। কিন্তু পুরনো অনেক ধরনের জিনিস দিয়েও ঘর সাজিয়ে নেওয়া যেতে পারে।

যেমন ধরুন ঘরে কিছু স্মুদি বা দুধের বোতল পড়ে আছে। অথবা এক সঙ্গে অনেক রকমের ঠান্ডা পানীয় কিনেছিলেন। সে সব বোতল আজকাল বেশ সুন্দর দেখতে হয়। সব ফেলে দিতে ইচ্ছা করে না। তখন তা দিয়েও ঘর সাজিয়ে ফেলতে পারেন।

কী ভাবে ব্যবহার করতে পারেন পুরনো কাচের বোতল?

১) আলো: পুরনো কাচের বোতলের ভিতর পুরে দিন একটি করে টুনি বাল্বের তার। এমন একসঙ্গে অনেকগুলি বোতলে ভরুন। তার পর বারান্দা কিংবা বসার ঘরে সেই আলো জ্বালান। বিশেষ বিশেষ দিনে এমন আলোয় অন্য রকম শোভা পাবে রোজের চেনা ঘরটি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) মোমদানি: মোম জ্বালানোর চল বিদেশে অনেক বেশি রয়েছে। তবে বাড়িতে বিশেষ কোনও দিনে অতিথিরা এলে কাচের বোতলে মোমবাতি ভরে তা জ্বালাতে পারেন। গরমে এসি চালিয়ে ঘরের বিভিন্ন প্রান্তে রাখতে পারেন মোম ভরা সেই সব কাচের বোতল। কাচের বোতলের ভিতর থেকে মোমের আলো ছড়িয়ে পড়বে। মায়াবী দেখাবে আপনার ঘর।

৩) পেনদানি: পুরনো কিছু বোতলের চারপাশ ঘিরে দিন রঙিন কাগজে। তার পর সাধের সব পেন সেই বোতলে রেখে দিন। পড়ার টেবিলের শোভা বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lights Bottles Candles Recycle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE