Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023 Final

বিশ্বকাপের ফাইনাল দেখবেন বন্ধুদের সঙ্গে? ঘরেই তৈরি করা যায় মাঠের আমেজ

বন্ধুবান্ধবের সঙ্গে খেলা দেখার মজাই আলাদা। বিশ্বকাপের ফইনালের দিন বাড়িতেই ক্রিকেট পার্টি করলে কেমন হয়? কী ভাবে বসার ঘরটিকেই খেলার মাঠের গ্যালরিতে পরিণত করবেন, রইল তার হদিস।

How to host the ideal cricket party at your home.

বাড়িতেই ক্রিকেট পার্টি করলে কেমন হয়? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৭:৪০
Share: Save:

রবিবার ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল। ছুটির দিনে বাড়িতে জমিয়ে খেলা দেখার পরিকল্পনা করছেন। বন্ধুরা সঙ্গে থাকলে খেলা দেখার আসর আরও ভাল জমবে। বাড়িতেই ক্রিকেট পার্টি করলে কেমন হয়? কী ভাবে বসার ঘরটিকেই খেলার মাঠের গ্যালারিতে পরিণত করে বিশ্বকাপের ফাইনাল উদ‌্‌যাপন করবেন, রইল হদিস।

১) বসার ঘরের সাজসজ্জায় বদল: বসার ঘরটিকে ক্রিকেটের বাইশ গজে বদলে ফেলতে পারেন। বসার জায়গাগুলির এক এক রকম নাম করুন। কোনওটি ‘স্কোয়ার লেগ’, কোনওটি ‘মিড ফিল্ড’, কোনওটি ‘ফাইন লেগ’। ঘরের দেওয়াল জুড়ে ভারতীয় ক্রিকেটারদের ছবি ঝুলিয়ে রাখতে পারেন। বসার জায়গায় পর্যাপ্ত কুশন রাখুন। আট ঘণ্টা ধরে ম্যাচ দেখতে অতিথিদের যাতে কোনও রকম সমস্যা না হয়।

২) পার্টির ড্রেস কোড: পার্টির জন্য একটি ড্রেস কোড রাখুন। সকলকেই ভারতীয় দলের জার্সি পরে আসার জন্য অনুরোধ করুন। জার্সি না থাকলে বাকিরা যেন অন্তত নীল রঙের পোশাকে আসেন, তা নিশ্চিত করুন।

৩) স্ন্যাকসের আয়োজন: খেলা দেখার সময়ে সুস্বাদু স্ন্যাকস না থাকলে পার্টি ঠিক জমবে না। তাই বাড়িতে পর্যাপ্ত স্ন্যাকস, পপকর্ন, নরম পানীয়ের ব্যবস্থা রাখুন। বাড়িতে পার্টির আয়োজন আগে থেকেই সেরে রাখুন। অতিথি অ্যাপায়নের জন্য ম্যাচের ভাল মুহূর্ত যেন বাদ না পড়ে যায়, সে দিকেও লক্ষ রাখতে হবে।

How to host the ideal cricket party at your home.

বসার ঘরটিকে ক্রিকেটের বাইশ গজে বদলে ফেলতে পারেন। ছবি: সংগৃহীত।

৪) গানের ব্যবস্থা: হাফ টাইমে কিংবা বিজ্ঞাপনের সময়ে মাঠে কখনও গান চালিয়ে কখনও লেজ়ার লাইট চালিয়ে দর্শকদের মনোরঞ্জনের ব্যবস্থা করা হয়। আপনিও নিজের বাড়িতে ভাল গানের প্লেলিস্ট বানিয়ে রাখুন। যে সব গান ম্যাচ দেখার অভিজ্ঞতাকে আরও রোমাঞ্চকর করে তুলতে পারে, এমন গান লিস্টে রাখুন।

৫) ম্যাচ শেষে হইচই: ম্যাচ শেষে উদ্‌যাপনে যেন কোনও ত্রুটি না থাকে, সে ব্যবস্থাও করে রাখতে হবে। রাতের খাওয়াদাওয়ার ব্যবস্থা, নিজেদের মধ্যে কিছু মজাদার খেলার আয়োজনও করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE