Advertisement
১৮ মে ২০২৪
Amitabh Bachchan

Amitabh Bachchan: ৬০ লক্ষ টাকা খরচ করে আমেরিকার বাড়িতে অমিতাভের মূর্তি বসালেন ভক্ত!

এডিসনে রিঙ্কু এবং গোপী শেঠের বাড়ির বাইরে বসল অমিতাভের মূর্তি। অমিতাভ বচ্চন তাঁদের কাছে ভগবান, সেই কারণেই এমন কীর্তি দম্পতির।

অমিতাভ-ভক্তের আজব কীর্তি!

অমিতাভ-ভক্তের আজব কীর্তি!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১১:৫৩
Share: Save:

শুধু ভারতেই নয়, বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের ভক্তকুল বিশ্বের নানা প্রান্তেই আছে। বিদেশের মাটিতেও অমিতাভকে নিয়ে মাতামাতি কম নয়। আবারও উদাহরণ মিলল তেমনই। একটি ভারতীয়-আমেরিকান পরিবার নিউ জার্সির এডিসন শহরে তাঁদের বাড়িতেই অমিতাভ বচ্চনের একটি মূর্তি বসিয়ে ফেললেন।

এডিসনে ভারতীয়দের জনসংখ্যা এতটাই বেশি যে শহরটিকে এক টুকরো ভারত বললে ভুল হবে না! এডিসনে রিঙ্কু এবং গোপী শেঠের বাড়ির বাইরে জড়ো হন প্রায় ৬০০ জন ভারতীয়। কাচের বাক্সে রাখা প্রিয় তারকার মূর্তিটি এক বার চোখে দেখার জন্যই এত তোড়জোড়। আমেরিকার এক মন্ত্রী আলবার্ট জাসানি আনুষ্ঠানিক ভাবে মূর্তিটির উদ্বোধন করেন। আতশবাজির শব্দ, অমিতাভের ছবির গানের তালে নাচ— ছিল আরও অনেক আয়োজন।

ইন্টারনেট সিকিউরিটি ইঞ্জিনিয়র গোপী শেঠ সংবাদমাধ্যমকে বলেন, ‘‘অমিতাভ বচ্চন আমার কাছে ভগবানতুল্য।’’

তিনি আরও বলেন, ‘‘শুধু বড় পর্দায় তাঁর চরিত্রগুলি নয়, তাঁর বাস্তব জীবনও আমায় অনুপ্রাণিত করে। তাঁর জনসংযোগ করার পদ্ধতি, ভক্তদের প্রতি স্নেহময় আচরণ, সব কিছুই আমার বড় ভাল লাগে। বলিউডের অন্য তারকাদের মতো তিনি একেবারেই নন। তাই আমি নিজের বাড়িতে ওঁর মূর্তি বসানোর সিদ্ধান্ত নিয়েছি।’’

১৯৯০ সালে গুজরাত থেকে আমেরিকায় আসেন গোপী। তিন দশক ধরে অমিতাভের নামে একটি ওয়েবসাইটও চালান তিনি। ওয়েবসাইটের সমস্ত তথ্য অমিতাভের সঙ্গে শেয়ার করা হয়।

গোপী জানান, তাঁর বাড়িতে অমিতাভের মূর্তি বসছে, এ বিষয়ে বিগ বি অবগত। অমিতাভ তাঁকে জানিয়েছেন, তিনি এত সম্মানের যোগ্য নন, তবু মূর্তি বসানোর ব্যপারে কোনও রকম আপত্তি করেননি বিগ বি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Statue america
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE