Advertisement
০৪ মে ২০২৪
Viral

বিয়ের মণ্ডপ থেকে সোজা পরীক্ষাকেন্দ্রে, কনেসাজেই শিক্ষকদের আশীর্বাদ নিয়ে বসলেন পরীক্ষায়

বিয়ের পরের দিনই পরীক্ষা। তাই বিয়ের পোশাক পরেই পরীক্ষা দিতে হাজির হলেন কনে। সেই ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল। কনের শ্বশুরবাড়ির সদস্যেরাই উদ্যোগ নিয়ে তাঁকে পৌঁছে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ে।

শ্বশুরবাড়ি না গিয়ে পরীক্ষাকেন্দ্রে গেলেন কনে।

শ্বশুরবাড়ি না গিয়ে পরীক্ষাকেন্দ্রে গেলেন কনে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩৩
Share: Save:

বিয়ে সেরে সেই পোশাকেই পরীক্ষা দিতে ছুটলেন কনে। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের ঝাঁসির এক বিশ্ববিদ্যালয়ে। বিয়ের পরের দিনই পরীক্ষা, তাই বিয়ের পোশাক পরেই পরীক্ষা দিতে হাজির হলেন কনে। কনের সেই ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। কনের শ্বশুরবাড়ির সদস্যেরাই উদ্যোগী হয়ে তাঁকে পৌঁছে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ে।

বিয়ের পরের দিন সকালে কনে দুই পরিবারের সামনে পরীক্ষা দিতে যাওয়ার আর্জি রাখেন। কনের এই আর্জিতে কোনও রকম আপত্তি জানাননি তাঁর বাপের বাড়ি ও শ্বশুরবাড়ির লোকজন। বিয়ের পর শ্বশুরবাড়ি যাওয়ার আগে পরীক্ষা দিতে গেলেন কনে, আর তাঁকে বিশ্ববিদ্যালয়ে নিয়ে গেলেন তাঁর দেওররা। কনের নাম খুশবু রাজপুত। তিনি ঝাঁসির বুন্দেলখণ্ড বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর স্তরের ছাত্রী।

কনের বেশে বিশ্ববিদ্যালয়ে পৌঁছে শিক্ষক-শিক্ষিকাদের কাছ থেকে আশীর্বাদও নিয়েছেন খুশবু। ছাত্রীর এমন সিদ্ধান্তে খুশি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারাও। পরীক্ষা সেরে বাড়ি ফিরে বিয়ের পরবর্তী পর্যায়ের সমস্ত আচার ও নিয়ম পালন করেছেন তিনি। তার পরেই বাড়ি ছে়ড়ে শ্বশুরবাড়ির উদ্দেশে যাত্রা করেছেন। খুশবু বলেন, ‘‘বিয়ের নিয়মকানুন ঘণ্টা দুয়েক পরে করলেও কিছু ক্ষতি হবে না। তবে পরীক্ষা দেওয়ার সুযোগ হাতছাড়া হয়ে গেলে আমার আফসোস থেকে যেত সারা জীবন। আমার পরিবারের লোকজন আমার কথা বুঝেছেন। তাঁরা সব সময় আমার পাশে ছিলেন, আমায় সাহায্য করেছেন পদে পদে। আমি সব মেয়ের কাছেই অনুরোধ করব বিয়ের পরেও পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE