Advertisement
০৫ মে ২০২৪
Relationship Tips

কন্ডোম পরলে যৌনসুখে ভাটা পরে? কোন ৫ টোটকা মানলে নিরোধ ব্যবহার করেও চরম সুখ পেতে পারেন?

কন্ডোম ব্যবহারের সময় অনেকেই অনেক রকম ভুল করে বসেন যাতে যৌনসুখে ভাটা পড়ে ও সন্তানধারণের ঝুঁকি থেকে যায়। জেনে নিন, কন্ডোম ব্যবহারের সময় কোন ৫ ভুল ভুলেও করবেন না।

Condom

কন্ডোম পরেও চরম সুখ পাবেন কী ভাবে? ছবি: শাটারস্টক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৮:৪৯
Share: Save:

অনেকেরই ধারণা, কন্ডোম পরলে শারীরিক মিলন চুটিয়ে উপভোগ করা যায় না! কেউ কেউ আবার যৌনতার সময় ‘তৃতীয় বস্তু’-র উপস্থিতি মেনে নিতে পারেন না! অথচ যৌনরোগ এড়াতে ও সন্তানধারণের ঝুঁকি কমাতে কন্ডোমের ব্যবহার আবশ্যিক। কন্ডোম ছাড়া সুরক্ষিত মিলন অসম্ভব। কন্ডোম পরেও যৌনজীবনের সুখ যথেষ্ট উপভোগ করা যায়। আর সে কারণেই বাজারে এত রকম কন্ডোমের বাহার! তবে কন্ডোম ব্যবহারের সময় অনেকেই অনেক রকম ভুল করে বসেন যাতে যৌনসুখে ভাটা পড়ে ও সন্তানধারণের ঝুঁকি থেকে যায়। জেনে নিন, কন্ডোম ব্যবহারের সময় কোন ৫ ভুল ভুলেও করবেন না।

১) কন্ডোম কেনার সময় অনেকেই মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ লক্ষ করেন না। বিভিন্ন প্রসাধনীর মতো কন্ডোমের প্যাকেটের গায়েও মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ লেখা থাকে। মেয়াদ পেরিয়ে যাওয়া কন্ডোম ব্যবহার করলে গর্ভধারণের ঝুঁকি তো বাড়েই পাশাপাশি সংক্রমণের আশঙ্কাও বাড়ে। একসঙ্গে অনেক কন্ডোম কিনে রাখবেন না, মেয়াদ পেরিয়ে গেলে মুশকিল।

২) অনেক পুরুষ অভিযোগ করেন, কন্ডোম ব্যবহার করলে তাঁরা চরম সুখ পান না। অনেকে কিন্তু মিলনের সময় আগেই কন্ডোম পরে নেন, সেক্ষেত্রে মিলনে সুখ উপভোগ করতে পারেন না। লিঙ্গোত্থান হওয়ার পরেই কন্ডোম পরা উচিত। তা হলে সুখও উপভোগ করা হবে আর ঝুঁকিও কমবে।

বীর্যপাতের পর কন্ডোম খুব বেশি ক্ষণ পরে না থাকাই ভাল।

বীর্যপাতের পর কন্ডোম খুব বেশি ক্ষণ পরে না থাকাই ভাল। ছবি: শাটারস্টক

৩) বাজারে বিভিন্ন মাপের কন্ডোম পাওয়া যায়। লিঙ্গের পরিমাপ বুঝে কন্ডোম কিনুন। কন্ডোম খুব বেশি আঁটসাঁট হলে ছিঁড়ে যাওয়ার ঝুঁকি থাকে, আবার খুব বেশি ঢিলে হলে মিলনে অসুবিধে হয়। তাই কন্ডোম কেনার সময় মাপ বুঝে কেনাটা খুব গুরুত্বপূর্ণ।

৪) শুনতে অবাক লাগলেও অনেক পুরুষ কিন্তু প্রথম বার ঠিক মতো ব্যবহার না হলে সেই কন্ডোম দ্বিতীয় বার ব্যবহার করেন। এই অভ্যাস কিন্তু একে বারেই ঠিক নয়। মিলনের সুখ সঠিক ভাবে উপভোগ করতে চাইলে হাতের কাছে একাধিক কন্ডোম রাখুন।

৫) বীর্যপাতের পর কন্ডোম খুব বেশি ক্ষণ পরে না থাকাই ভাল। বীর্যপাতের পর লিঙ্গ শিথিল হয়ে যায়, ফলে কন্ডোম আলগা হয়ে বীর্য ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়, সন্তানধারণের ঝুঁকিও বাড়ে। তাই সজাগ থাকুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Condom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE