Advertisement
০৬ মে ২০২৪
Bizarre

পেঙ্গুইনের সংখ্যা গোনাই হবে কাজ! এমন সুখের চাকরির জন্য আবেদন করবেন নাকি?

লন্ডনের আন্টার্কটিক হেরিটেজ ট্রাস্ট বিশ্বের সবচেয়ে দক্ষিণ প্রান্তে পোর্ট লকরয়ের একটি পোস্ট অফিসের জন্য ৫ জন কর্মীর খোঁজ করছে। মেলের জবাব দেওয়া থেকে ওই অঞ্চলের পেঙ্গুইনের সংখ্যা গোনা— বিভিন্ন ধরনের কাজের জন্যই চলছে তাদের কর্মী নিয়োগ।

কারা পাবেন এই চাকরির সুযোগ?

কারা পাবেন এই চাকরির সুযোগ? ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১৭:০৭
Share: Save:

নতুন ধরনের চাকরির কথা ভাবছেন? যাঁরা জীবনে রোমাঞ্চ আনতে চান, তাঁদের জন্য আসতে চলেছে সুবর্ণ সুযোগ। লন্ডনের আন্টার্কটিক হেরিটেজ ট্রাস্ট বিশ্বের সবচেয়ে দক্ষিণ প্রান্তে অবস্থিত পোর্ট লকরয়ের একটি পোস্ট অফিসের জন্য ৫ জন কর্মীর খোঁজ করছে। মেলের জবাব দেওয়া থেকে ওই অঞ্চলের পেঙ্গুইনের সংখ্যা গোনা— বিভিন্ন ধরনের কাজের জন্যই চলছে তাদের কর্মী নিয়োগ।

বেস লিডার, শপ ম্যানেজার, জেনারেল অ্যাসিসট্যান্ট— তিনটি পদের জন্য কর্মীর খোঁজ করছে ট্রাস্ট। এই কর্মী বাছাইয়ের বিজ্ঞাপনটি ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। এই সব পদে আবেদন করার জন্য আবেদনকারীকে ব্রিটেনের বাসিন্দা হতে হবে। যাঁদের নিয়োগ করা হবে, তাঁদের ২০২৪ সাল থেকেই কাজ শুরু করতে হবে। পাঁচ মাসের জন্য কাজ করতে হবে কর্মীদের।

চাকরির বিজ্ঞাপন অনুযায়ী, মেলের উত্তর দেওয়া, ডাকটিকিট বিক্রি করা, ৮০ বছরের পুরানো ইমারতের যত্ন নেওয়া, দোকান চালানো এবং ওই এলাকায় পেঙ্গুইনের সংখ্যা গোনার মতো কাজ করতে হবে নিয়োগ করা কর্মীদের । এই পোস্ট অফিসটির অবস্থান এতটাই প্রান্তিক এলাকায় যে, এখানে কাজ করা বেশ কঠিন হবে কর্মীদের জন্য।

১৯৯৬ সাল থেকে পোর্ট লকরয়কে একটি মিউজ়িয়ামে পরিণত করা হয়েছে। আন্টার্কটিক হেরিটেজ ট্রাস্ট ২০০৬ সাল থেকে পোর্ট লকরয়ের দেখাশোনার দায়িত্বে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Job Applicants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE