Advertisement
০৩ মে ২০২৪
Relationship Tips

৫ স্বভাব: প্রেমিকার মধ্যে মোটেই পছন্দ করেন না পুরুষরা

বহু মহিলার এমন কিছু স্বভাব আছে, যা একেবারেই পুরুষরা পছন্দ করেন না। সম্পর্কে জড়ানোর আগে জেনে নিন মহিলাদের মধ্যে কোন স্বভাব দেখলে তাঁদের থেকে দূরে পালান পুরুষেরা।

আপনার সঙ্গী মানেই তিনি কেবল আপনার উপরেই মনোযোগ দেবেন, এমনটা নয়।

আপনার সঙ্গী মানেই তিনি কেবল আপনার উপরেই মনোযোগ দেবেন, এমনটা নয়। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ২০:৪৬
Share: Save:

মনের সিঁদ কেটে কখন ঢুকে পড়ে মনচোরা, কেউ হিসাব কষে বলতে পারে না সে কথা। অজান্তেই আমরা মন দিয়ে ফেলি নতুন মানুষকে। কোনও এক শুভ মহরতে দেখা, তার পর অল্প চেনা এক জন মানুষ ক্রমেই জড়িয়ে পড়ে জীবনের প্রতিটা ক্ষেত্রে।

কেউ সুখে থাকেন, কারও আবার মাঝপথেই সম্পর্ক মুখ থুবড়ে পড়ে। কিন্তু সম্পর্ক শুরুর সময়েই বাড়তি সতর্কতা অবলম্বন করলে অনেক সময়েই সমস্যা এড়ানো যায়। কিন্তু সত্যিই কি এমন কোনও ‘রুল বুক’ আছে, যা মেনে চললে মসৃণ হবে সম্পর্কের পথ?

মহিলাদের বুঝে ওঠা সত্যিই কঠিন! দীর্ঘ দিন মহিলাদের সঙ্গে ঘর করেও মহিলাদের মন আদতে কী চায়, তা বুঝে উঠতে পারেন না অনেকেই। তবে মহিলাদের এমন কিছু স্বভাব আছে, যা একেবারেই পুরুষরা পছন্দ করেন না। পুরুষদেরও এমন কতগুলি স্বভাব আছে বইকি। তবে এই আলোচনায় না হয় মহিলাদের নিয়েই কথা হোক।

জেনে নিন মহিলাদের মধ্যে কোন স্বভাব দেখলে তাঁদের থেকে দূরে পালান পুরুষেরা।

১) সারা ক্ষণ যে মহিলারা সঙ্গীর উপর নজরদারি চালান, তাঁদের একেবারেই পছন্দ করেন না পুরুষরা। এই স্বভাবের জন্য অনেক সম্পর্কেই কলহ বাঁধে।

কেউ সুখে থাকেন, কারও আবার মাঝপথেই সম্পর্ক মুখ থুবড়ে পড়ে।

কেউ সুখে থাকেন, কারও আবার মাঝপথেই সম্পর্ক মুখ থুবড়ে পড়ে। প্রতীকী ছবি।

২) সকলেরই নিজস্ব একটা পরিসর থাকা দরকার। কিছু তথ্য গোপন রাখতে চান ছেলেরা। কোনও মহিলা যদি তাঁদের কাছ থেকে ফোন বা ফেসবুকের পাসওয়ার্ড চান, সেটা কিন্তু ছেলেদের ভীষণ অপছন্দের। সম্পর্কে আছেন বলেই আপনার পছন্দের ছেলেটির কোনও নিজস্ব পরিসর থাকবে না, এমনটা কিন্তু নয়।

৩) নতুন সম্পর্কে জড়ালে নিজেদের মধ্যে অনেক কথা থাকে। একে অপরকে বোঝাও দরকার, একে অপরকে সময় দেওয়াও দরকার। তবে তাই বলে আপনি সারা ক্ষণ ফোনে লেগে থাকবেন সঙ্গীর সঙ্গে, এমনটাও নয়। ঘন ঘন ফোন করা কিন্তু অনেক ছেলেই পছন্দ করেন না।

৪) আপনার সঙ্গী মানেই তিনি কেবল আপনার উপরেই মনোযোগ দেবেন, এমনটা নয়। নিজের বন্ধুবান্ধবদের সঙ্গে বেরোলে আপনার মুখ ভাড় করার কোনও মানে নেই। সারা ক্ষণ তিনি আপনার কথাই চিন্তা করবেন, আপনার সঙ্গেই থাকবেন, এই ধারণা থেকে বেরিয়ে আসুন। এই স্বভাব কিন্তু ছেলেরা মোটেই পছন্দ করেন না।

৫) বিশ্বাস কিন্তু সব সম্পর্কের ভীত। তাই এমন কোনও আচরণ করবেন না, যাতে আপনার সঙ্গীর মনে হয় আপনি ওঁকে ভরসা করছেন না। মনে কোনও রকম সন্দেহ থাকলে খোলাখুলি তাঁর সঙ্গে কথা বলুন। অযথা সন্দেহ করা ছেলেরা পছন্দ করে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE